ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

নিজেকে প্রমাণের সময় এসেছে রাজুর

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩২, ৯ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নিজেকে প্রমাণের সময় এসেছে রাজুর

কঠোর অনুশীলনে আবুল হাসান রাজু

ক্রীড়া প্রতিবেদক : ঘরের মাঠে ২০১৫ সালের এপ্রিলে শেষ জাতীয় দলে ওয়ানডে খেলেছিলেন পেসার আবুল হাসান রাজু। এরপর আর ফেরা হয়নি।

পেস অলরাউন্ডার বিবেচনায় ত্রিদেশীয় সিরিজের প্রথম দুই ম্যাচের জন্য তাকে দলে রেখেছেন নির্বাচকরা। বিশ্বস্ত সূত্রের খবর, জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ওয়ানডেতেই মাঠে নামবেন রাজু। ঘরোয়া ক্রিকেটের দারুণ পারফরম্যান্স এবং স্কিলে উন্নতি করায় তার উপর যথেষ্ট আস্থা রেখেছে টিম ম্যানেজম্যান্ট।

জাতীয় দলে পুনঃরায় সুযোগ পেয়ে নিজেকে ভাগ্যবান ভাবছেন রাজু। তাই সুযোগটির সর্বোচ্চ ব্যবহার করতে চানা সিলেটের এ পেসার,‘তিন বছর ইনজুরির কারণে ক্রিকেট থেকে দূরে ছিলাম। এখন সবকিছু ওভারকাম করেছি। আমি আত্মবিশ্বাসী। নিজেকে প্রমাণ করার সময় এসেছে।’



ইনজুরির কারণে দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন রাজু। ফিরে এসে নিজ থেকেই করেছেন অনুশীলন। পাশে পেয়েছিলেন একাডেমির কোচদের। ‘এ’ দলে তাকে নিয়ে কাজ করেছেন চম্পাকা রামানায়েকে। আর বিপিএলে তার মেন্টর ছিলেন ওয়াকার ইউনুস। ভালোমানের কোচদের পেলেও নিজের প্রচেষ্টা ছিল সবথেকে বেশি,‘বোলিং নিয়ে অনেক বেশি কাজ করেছি অফ সিজনে। এটাই আমাকে সবথেকে বেশি সাহায্য করেছে।’

বোলিংয়ের পাশাপাশি তার ভাবনা ব্যাটিং নিয়েও। বোলিং অনুশীলনের পর রিহ্যাব এরপর সুযোগ পেলে ব্যাটিংটাও ঝালিয়ে নেন। জাতীয় দলের শেষ প্রস্তুতি ম্যাচে ব্যাট হাতে ঝড় তুলে করেছিলেন ১৫ বলে ৩৫ রান। সব মিলিয়ে পাশ মার্কস পেয়ে জাতীয় দলে রাজু।

প্রমাণের সময় চলে এসেছে। নেটের দীক্ষা এখন মাঠে প্রমাণের পালা। আত্মবিশ্বাসী রাজু প্রস্তুত। অপেক্ষা শুধু একটি সুযোগের।




রাইজিংবিডি/ঢাকা/৯ জানুয়ারি ২০১৮/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়