ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সারা দেশে উন্নয়ন মেলায় ইফার ৪৯৪ স্টল

মোহাম্মদ নঈমুদ্দীন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৩, ১০ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সারা দেশে উন্নয়ন মেলায় ইফার ৪৯৪ স্টল

জ্যেষ্ঠ প্রতিবেদক : সরকারের উন্নয়ন তৎপরতা ও সাফল্য জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে বৃহস্পতিবার সারা দেশে শুরু হচ্ছে উন্নয়ন মেলা।

এবার জেলা ও উপজেলা পর্যায়ে উন্নয়ন মেলায় ইসলামিক ফাউন্ডেশনের ৪৯৪টি স্টল থাকছে।

১১-১৩ জানুয়ারি তিন দিনব্যাপী এই মেলায় ফাউন্ডেশনের কার্যক্রম প্রজেক্টরের মাধ্যমে প্রদর্শন, ইমাম ও মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্টের কার্যক্রম, ইফার সিটিজেন চার্টার, গণশিক্ষা প্রকল্পের সার্বিক পরিস্থিতি, শিক্ষা উপকরণ প্রদর্শন ও ইফার বিগত ৯ বছরের কার্যক্রম ডিজিটাল পদ্ধতিতে প্রদর্শন করা হবে। ইফার বিভিন্ন অনুষ্ঠানের ভিডিও চিত্র দেখানো হবে। ইফা প্রকাশিত বই-পুস্তক, ম্যাগাজিন, ডায়েরি, পত্রিকা বিক্রয় করা হবে। জেলা-উপজেলা পর্যায়ে নির্মিতব্য ৫৬০টি মডেল মসজিদের নকশা, বায়তুল মুকাররম মসজিদের ছবি প্রদর্শন করা হবে। তাছাড়া ইসলামিক মিশনের মাধ্যমে ৬৪টি জেলায় বিনামূল্যে চিকিৎসাসেবাও দেওয়া হবে। সারা দেশে উন্নয়ন মেলায় ইসলামিক ফাউন্ডেশনের কর্মকর্তা-কর্মচারীরা দায়িত্ব পালন করবেন। এজন্য কে কোথায় থাকবেন তা ‍নির্দিষ্ট করে দেওয়া হয়েছে।

উন্নয়ন মেলা উপলক্ষে বৃহস্পতিবার সকাল ৯টায় রাজধানীসহ সারা দেশে র‌্যালি ও শিশু সমাবেশ হবে। এতে মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষা প্রকল্পের শিশুরা অংশ নেবে।

সকাল ১০টায় সব উপজেলায় ইমাম প্রশিক্ষণ একাডেমি কর্তৃক মতবিনিময় সভা ও শিক্ষকদের সমন্বয় সভা হবে।

দেশে ইসলামের নামে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদের বিরুদ্ধে সচেতনতা তৈরির লক্ষ্যে প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম, গণশিক্ষা প্রকল্পের শিক্ষক, প্রশিক্ষণ গ্রহণে আগ্রহী ইমাম, আলিয়া, কওমী, পীর-মাশায়েখ, তাবলীগ অনুসারী সকল নেছাব এবং ওলামায়ে কেরামগণ উক্ত মতবিনিময় সভায় অংশ নেবেন।



রাইজিংবিডি/ঢাকা/১০ জানুয়ারি ২০১৮/নঈমুদ্দীন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়