ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

উন্নতমানের ফিচার ফোন নিয়ে বাণিজ্য মেলায় ওয়ালটন

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৩, ১৮ জানুয়ারি ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উন্নতমানের ফিচার ফোন নিয়ে বাণিজ্য মেলায় ওয়ালটন

অর্থনৈতিক প্রতিবেদক : যোগাযোগের জন্য বর্তমান সময়ের সবচেয়ে প্রয়োজনীয় মাধ্যম হচ্ছে মোবাইল ফোন। অফিশিয়াল কিংবা ব্যক্তিগত কাজে প্রতিদিন অসংখ্য ভয়েস কল করতে হয়। ভয়েস কলের জন্য দেশের বেশিরভাগ মানুষ এখনো ফিচার ফোন ব্যবহার করে থাকেন। আর গ্রাহকের এই চাহিদা পূরণে সাশ্রয়ী মূল্যে উন্নতমানের ফিচার ফোন নিয়ে বাণিজ্য মেলায় হাজির হয়েছে দেশের শীর্ষ স্থানীয় ইলেকট্রনিক্স ও ইলেকট্রিক্যাল পণ্য উৎপাদনকারী প্রতিষ্ঠান ওয়ালটন।

ওয়ালটনের ফিচার ফোনগুলোতে রয়েছে একসঙ্গে দুটি সিম ব্যবহারের সুবিধা, ক্যামেরা, এমপিথ্রি, এমপি ফোর ও থ্রিজিপি প্লেয়ার, ইন্টারনেট ব্রাউজিং, রেকর্ডিংসহ এফএম রেডিও এবং সাউন্ড ও ভিডিও রেকর্ডিংয়ের সুবিধা। রয়েছে ৩২ গিগাবাইট পর্যন্ত বর্ধিত মেমোরি ব্যবহারের সুবিধাসহ আরো অনেক কিছু।

এছাড়া ক্রেতারা মেলা মাঠের ওয়ালটন প্যাভিলিয়ন থেকে যেকোনো মডেলের ফিচার ফোন কিনলেই পাচ্ছেন ৫ শতাংশ মূল্যছাড়। সঙ্গে আরো রয়েছে কোটি কোটি টাকার ক্যাশ ভাউচার অফার। এ আফারের আওতায় ক্রেতারা ওয়ালটনের পণ্য কিনে রেজিস্ট্রেশন করলে সর্বোচ্চ এক লাখ টাকা থেকে সর্বনিম্ন ২০০ টাকা ক্যাশ ভাউচার পাবে। কিন্তু ১০ হাজার টাকার বেশি পণ্য কিনে নিবন্ধন করলেই ক্যাশ ভাউচার পাওয়া যাবে বলে জানান মেলার ওয়ালটন প্যাভিলিয়ন সমন্বয়ক শাহ শহীদ চৌধুরী।

তিনি বলেন, প্রতিষ্ঠানটি গ্রাহকদের জন্য বর্তমানে ২৪ মডেলের ফিচার ফোন এনেছে। এসব ফোনের দাম শুরু হয়েছে মাত্র ৭৫০ টাকা থেকে। সর্বোচ্চ দাম এক হাজার ৯৯০ টাকা এবং সব ধরনের ওয়ালটন ফোনে থাকছে এক বছরের ফ্রি বিক্রয়োত্তর সেবা।



এর মধ্যে কিছু দিন আগে বাজারে তিনটি মডেলের নতুন ফিচার ফোন এসেছে। এগুলো হলো- ওলভিও এমএইচ১৫, ওলভিও কিউ৩৬ এবং ওলভিও এমএম১৪।

ওলভিও এমএইচ১৫ মডেলে ব্যবহার করা হয়েছে ২ দশমিক ৮ ইঞ্চির বড় পর্দার ডিসপ্লে। ফলে থ্রিজিপি বা এমপি ফোর ফরমেটে ভিডিও দেখা হবে প্রাণবন্ত। বাকি দুই মডেলে রয়েছে ২ দশমিক ৪ ইঞ্চির উজ্জ্বল রেজুলেশনের পর্দা।

রাতের আঁধারে নিরাপদে চলার জন্য সব মডেলে রয়েছে উজ্জ্বল আলোর এলইডি টর্চ। কল বা মেসেজ নোটিফিকেশনে ব্যবহার করা যাবে টর্চ বা কি-প্যাড লাইটও। রয়েছে প্রিয়জন এবং জরুরি প্রয়োজনীয় নম্বর সহজেই খুঁজে পেতে হোয়াইট লিস্ট। বিরক্তিকর ও অনাকাঙ্ক্ষিত নম্বর থেকে কল আসা বন্ধ করতে সব ফোনে রয়েছে ব্ল্যাকলিস্টের সুবিধা। আছে ইন্টারনেট ও বিল্ট-ইন ফেইসবুক। সব ফোনেই ব্লুটুথ থাকায় ফাইল আদান-প্রদান করা যাবে সহজেই।

এছাড়াও রয়েছে দীর্ঘ সময় পাওয়ার ব্যাকআপের জন্য Olvio MH15 মডেলে এক হাজার ৩৫০ মিলি অ্যাম্পিয়ার লি-আয়ন ব্যাটারি। আর Olvio Q36 মডেলের ব্যাটারি এক হাজার মিলি অ্যাম্পিয়ারের। অন্যদিকে Olvio MM14 মডেলের ব্যাটারি এক হাজার ৮০০ মিলি অ্যাম্পিয়ারের। ফোনগুলোর দাম যথাক্রমে এক হাজার ৫৫০, এক হাজার ৪৮০ এবং এক হাজার ৯০ টাকা।



এদিকে সাশ্রয়ী মূল্যে রয়েছে Olvio L7 মডেলের ফিচার ফোন, যার দাম মাত্র ৭৫০ টাকা। আকর্ষণীয় ডিজাইনের এ ফোনটি পাওয়া যাচ্ছে বেশ কয়েকটি ভিন্ন রঙে। ফোনটিতে একসঙ্গে ব্যবহার করা যায় দুটি সিম। এর পর্দা ১ দশমিক ৭৭ ইঞ্চির। আরো রয়েছে ডিজিটাল ক্যামেরা, এমপিথ্রি, এমপি ফোর ও থ্রিজিপি প্লেয়ার এবং রেকর্ডিংসহ এফএম রেডিও এবং ১৬ গিগাবাইট পর্যন্ত বর্ধিত মেমোরি ব্যবহার করার সুযোগ। দীর্ঘসময় নিশ্চিন্তে ব্যবহারের জন্য ফোনটিতে রয়েছে ৭৫০ মিলি অ্যাম্পিয়ার ব্যাটারি।

প্রতিষ্ঠানটির অন্যান্য মডেলের যেসব ফিচার ফোন রয়েছে, এগুলো হলো- Olvio ML10, Olvio P11, Olvio P12, S32, Olvio L22, Olvio P10, Olvio Q35, Olvio ML7, Olvio MM12, Olvio MM13, Olvio L10, L11, L9, MH14, ML2, Q34 এবং লিমিটেড ভার্সনের মধ্যে রয়েছে, Olvio ML8, L21, L8, OLVIO L12 মডেল।

সাশ্রয়ী মূল্য হওয়ায় ইতিমধ্যে ক্রেতাদের কাছে বেশ জনপ্রিয় হয়ে উঠেছে ফিচার ফোনগুলো এবং বিক্রিও হচ্ছে বেশ। বিক্রি বিষয়ে ওয়ালটন প্যাভিলিয়ন ইনচার্জ মো. শফিকুল ইসলাম জানান, ফিচার ফোনগুলো মানসম্পন্ন ও সাশ্রয়ী মূল্যের হওয়ার কারণে দেশীয় ব্র্যান্ডটির প্রতি ক্রেতাদের আস্থা ব্যাপক বেড়েছে এবং বিক্রিও হচ্ছে আশাতীত।




রাইজিংবিডি/ঢাকা/১৮ জানুয়ারি ২০১৮/নাসির/মুশফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়