ঢাকা, শুক্রবার, ৩০ অগ্রহায়ণ ১৪২৫, ১৪ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

ক্যাপিটাল মার্কেট বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড পেলেন ৩ সাংবাদিক

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০২-০৪ ১২:০০:৩২ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-১১ ৭:৪৫:৩৫ পিএম

নিজস্ব প্রতিবেদক : সিএসই-সিএমজেএফ ক্যাপিটাল মার্কেট বেস্ট রিপোর্টিং অ্যাওয়ার্ড-২০১৭ পেলেন তিন সাংবাদিক।

অনলাইন ক্যাটাগরিতে বাংলানিউজের সিনিয়র করেসপন্ডেন্ট মাহফুজুল ইসলাম, প্রিন্ট মিডিয়া ক্যাটাগরিতে দৈনিক শেয়ার বিজের স্টাফ রিপোর্টার নিয়াজ মাহমুদ এবং ইলেক্ট্রনিক মিডিয়া ক্যাটাগরিতে বাংলা ভিশনের সিনিয়র রিপোর্টার জিয়াউল হক সবুজ অ্যাওয়ার্ড পেয়েছেন।

বানিজ্যিক নগরী চট্টগ্রামের জিইসি কনভেনশন সেন্টারে শনিবার বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন তাদের হাতে পুরস্কার তুলে দেন।

সিএসই আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম চেম্বার অব কমার্সের সভাপতি মাহবুবুল আলম, বিএসইসির কমিশনার মো. হেলাল উদ্দিন নিজামী, মো. আমজাদ হোসেন, ড. স্বপন কুমার বালা ও খোন্দকার কামালুজ্জামান, সিএসইর ব্যবস্থাপনা পরিচালক এম. সাইফুর রহমান মজুমদার এবং সিএমজেএফের সভাপতি হাসান ইমাম রুবেল প্রমুখ।

উল্লেখ্য, পুঁজিজারের রিপোর্টারদের সংগঠন ক্যাপিটাল মার্কেট জার্নালিস্টস ফোরাম (সিএমজেএফ) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) প্রথম বারের মতো যৌথভাবে এ পুরস্কারে আয়োজন করে।

এতে তিন ক্যাটাগরি মোটা ২০ জন রিপোর্টার প্রতিযোগিতার জন্য রিপোর্ট জমা দিয়েছিলেন। এর মধ্যে প্রিন্ট মিডিয়ায় ১১টি, অনলাইন ৬টি এবং টেলিভিশন ক্যাটাগরিতে ৩টি রিপোর্ট জমা পড়ে। গত ১৮ থেকে ২১ জানুয়ারি সময়ের মধ্যে পুরস্কারের জন্য রিপোর্ট জমা নেওয়া হয়।

রিপোর্ট জমা দিয়েছেন এরা হলেন- ডেইলি স্টারের জেবুন নেসা আলো, প্রথম আলোর সুজয় মহাজন, ইত্তেফাকের আহসান হাবীব রাসেল, কালের কণ্ঠের রফিকুল ইসলাম, জনকণ্ঠের অপূর্ব কুমার, আমাদের সময়ের আবু আলী, শেয়ার বিজের ইসমাইল আলী, নাজমুল ইসলাম ফারুক, নিয়াজ মাহমুদ, মুস্তাফিজুর রহমান নাহিদ এবং ভোরের কাগজের মরিয়ম সেঁজুতি।

অনলাইন ক্যাটাগরিতে বিডি নিউজের ফারহান ফেরদৌস, বাংলা নিউজের মাহফুজুল ইসলাম, জাগো নিউজে সাঈদ শিপন, বিজনেস আওয়ারের রেজোয়ান আহমেদ, অর্থসূচকের গিয়াস উদ্দিন এবং নিউজ বাংলাদেশ ডটকমের মোহাম্মদ আনিসুজ্জামান। ইলেক্ট্রনিক মিডিয়ায় ৩টি রিপোর্টের মধ্যে যমুনা নিউজের সুশান্ত সিনহা, বাংলা ভিশনের জিয়াউল হক সবুজ এবং বাংলা ভিশনের গোলাম মইনুল আহসান প্রতিবেদন জমা দিয়েছিলেন।

এর মধ্য থেকে তিনজন বিচারকের দেওয়া নম্বরের সম্মিলিত যোগ ফলের ভিত্তিতে সেরা রিপোর্টার নির্বাচিত করা হয়। বিচারক  হিসেবে ছিলেন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের প্রাক্তন চেয়ারম্যান ফারুক আহমেদ সিদ্দিকী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. আবু আহমেদ এবং দ্যা ডেইলি ফিন্যান্সিয়াল এক্সপ্রেসের প্লানিং এডিটর আসজাদুল কিবরিয়া।



রাইজিংবিডি/ঢাকা/৪ ফেব্রুয়ারি ২০১৮/হাসান/ইভা

Walton Laptop
 
     
Marcel
Walton AC