ঢাকা, বুধবার, ১২ চৈত্র ১৪২৫, ২৭ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

মাশরাফি-মাহমুদউল্লাহরা উন্মোচন করলেন ‘ব্রাজিল’

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০২-১৪ ৮:৫৮:৫৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০২-১৪ ৯:৪৩:১২ পিএম

ক্রীড়া প্রতিবেদক : মাশরাফি বিন মুর্তজা দিয়াগো ম্যারাডোনার ‘ডাই হার্ট' ফ্যান। তার কাছে মেসি কিংবা রোনালদোর চেয়েও যোজন-যোজন এগিয়ে ম্যারাডোনা। তবে রোনালদিনহোও রয়েছে তার মনের গভীর এক কোণে।

মাহমুদউল্লাহ রিয়াদও তাই। আর্জেন্টিনার বিশাল ভক্ত জাতীয় দলের এই অলরাউন্ডার। দুজন একই মেরুতে থাকলেও তামিম ইকবাল আবার ভিন্ন মেরুতে। তার পছন্দ সাম্বার দেশ ব্রাজিল। ব্রাজিল বলতেই তার চোখে-মুখে ছড়িয়ে পড়ে উচ্ছ্বাস, ভিন্ন এক আনন্দ। 

রাত পোহালেই বৃহস্পতিবার। কাল বিকেলে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে বাংলাদেশ মাঠে নামছে শ্রীলঙ্কার বিপক্ষে। হঠাৎ ফুটবল নিয়ে, বিশেষ করে ব্রাজিল-আর্জেন্টিনা নিয়ে আলোচনা কেন?

আলোচনার উপলক্ষ তৈরি করে দিয়েছিলেন দৈনিক কালের কন্ঠের ক্রীড়া সম্পাদক সাইদ জামান। ২০১৬ রিও অলিম্পিক কভার করতে ব্রাজিল গিয়েছিলেন। সেখানে ছিলেন প্রায় এক মাসেরও বেশি সময়। পুরোটা সময় ব্রাজিলকে তিনি আবিষ্কার করেছেন নিজের মতো করে। নিজের অভিজ্ঞতা তুলে ধরতে সাইদ জামান লিখেছেন ভ্রমণ কাহিনী ‘ব্রাজিল’।

 



এবারের একুশের বই মেলায় বাংলা প্রকাশ থেকে প্রকাশিত বইটির আজ মোড়ক উন্মোচন করেছেন জাতীয় দলের ক্রিকেটাররা। বুধবার দুপুরে মিরপুরে সাকিবস কনভেনশন সেন্টারে জাতীয় দলের সব ক্রিকেটারের অংশগ্রহণে উন্মোচন হয় ‘ব্রাজিল’।

মাশরাফি, তামিম, মুশফিক, মাহমুদউল্লাহর অংশগ্রহণে পুরো অনুষ্ঠান হয়ে উঠে প্রাণবন্ত। আড্ডা আর ব্রাজিল-আর্জেন্টিনা নিয়ে তর্ক-বিতর্ক, খুনসুঁটিতে পুরো অনুষ্ঠান মাতিয়ে রাখেন ক্রিকেটাররা। আর সেখানে উপস্থিত গণমাধ্যমকর্মীরা ছিলেন অনেকটাই নিরব দর্শক! 

বইমেলার সাত নম্বর প্যাভিলিয়নে ১৫ ফেব্রুয়ারি থেকে বইটি পাওয়া যাবে। এ ছাড়া অনলাইনে বই বিক্রি করা বিভিন্ন প্রতিষ্ঠান থেকেও পাঠকরা বইটি সংগ্রহ করতে পারবেন। বইটির মূল্য নির্ধারণ করা হয়েছে ৪৫০ টাকা।

আর্জেন্টিনা সমর্থকদের হতাশ করবেন না সাইদ জামান। আগামী বছরের বই মেলায় তার  বই ‘আর্জেন্টিনা’ প্রকাশ পাবে বলে কথা দিয়েছেন।



রাইজিংবিডি/ঢাকা/১৪ ফেব্রুয়ারি ২০১৮/ইয়াসিন/পরাগ

Walton Laptop
 
     
Walton AC