ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

হকিংকে শ্রদ্ধা জানিয়ে সমালোচিত নেইমার

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৩, ১৫ মার্চ ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হকিংকে শ্রদ্ধা জানিয়ে সমালোচিত নেইমার

ক্রীড়া ডেস্ক: বর্তমান বিশ্বের অন্যতম সেরা পদার্থ বিজ্ঞানী মনে করা হয় স্টিফেন হকিংকে। শারীরিক অক্ষমতাকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে আধুনিক বিজ্ঞানকে অনেক কিছু দিয়ে গেছেন তিনি। তার সাম্প্রতিক মৃত্যুতে শোকে ছুঁয়ে গেছে পুরো দুনিয়াকে।

বিশ্বখ্যাত পদার্থ বিজ্ঞানী স্টিফেন হকিংয়ের মত্যুতে সমবেদনা প্রকাশ করেছেন বিশ্বের অন্যতম সেরা ফুটবলার নেইমারও। তবে ব্রাজিলিয়ান এ ফুটবলার তার সমবেদনার ধরনের জন্য সমালোচিত হচ্ছেন।

হকিংয়ের মৃত্যুর পর সামাজিক যোগাযোগ মাধ্যমে তার একটি বানী পোস্ট করেন নেইমার। যেখানে লিখেন, ‘তোমাকে সব সময় ইতিবাচক হতে হবে এবং তুমি যেখানে আছো সেখান থেকেই সেরাটি বের করে আনতে হবে’-স্টিফেন হকিং।

তবে বানী নিয়ে কোনো সমস্যা না হলেও বিপত্তি ঘটেছে নেইমারের বিতর্কিত ছবি পোস্টের জন্য। ইনস্টাগ্রামে দেওয়া ছবিতে দেখা যায় খালি গায়ে হাফ প্যান্ট পরা অবস্থায় একটি হুইলচেয়ারে পায়ে ব্যান্ডেজ নিয়ে বসে আছেন নেইমার।

অ্যামিওট্রপিক ল্যাটেরাল স্ক্লেরোসিস রোগে আক্রান্ত হকিংকে শারিরীক প্রতিবন্ধকতার জন্য হুইল চেয়ারেই চলাফেরা করতে হতো। অন্যদিকে কয়েকদিন আগে পায়ে অস্ত্রোপচারের পর সেই হুইলচেয়ারেই বসে ছবি দিয়ে হকিংসের প্রতি সমাবেদনা জানান নেইমার।

তার এমন পোস্টের পর টুইটারে একজন সমালোচনা করে লেখেন, কিছুদিনের জন্য হুইলচেয়ারে থাকাটা হকিংয়ের সারাজীবনের হুইলচেয়ারে অবস্থাকে ছোট করে দেখা হলো।’

নেইমারের সমালোচনা করে আরেকজন লিখেন, ‘আমি নিশ্চিত নেইমারের শারীরিক অবস্থার এমন কোনো কিছু ঘটেনি যা, স্টিফেন হকিংয়ের সঙ্গে তুলনা করতে হবে।’




রাইজিংবিডি/ঢাকা/১৫ মার্চ ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়