ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মজিদের ডাবলের পর লিটনের সেঞ্চুরি, এগিয়ে ওয়ালটন

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৭, ২৫ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মজিদের ডাবলের পর লিটনের সেঞ্চুরি, এগিয়ে ওয়ালটন

সেঞ্চুরির পর ওয়ালটন সেন্ট্রাল জোনের ব্যাটসম্যান আব্দুল মজিদ || (ছবি: মিলটন আহমেদ)

ক্রীড়া প্রতিবেদক : প্রথম শ্রেণির ক্রিকেট ক্যারিয়ারে দ্বিতীয় ডাবল সেঞ্চুরি পেলেন আব্দুল মজিদ। তার মুগ্ধতা ছড়ানো ডাবল সেঞ্চুরিতে ভর করে ওয়ালটন সেন্ট্রাল জোন বিসিএলের শেষ রাউন্ডে ৫৪৬ রানের বিশাল সংগ্রহ পায়।

জবাবে ইসলামী ব্যাংক ইস্ট জোনের হয়ে দ্যুতি ছড়িয়েছেন লিটন কুমার দাশ। সেঞ্চুরি পেয়েছেন উইকেটরক্ষক এ ব্যাটসম্যান। তাতেই দুই দলের ম্যাচটি জমে উঠেছে রাজশাহীতে।



বুধবার দ্বিতীয় দিন শেষে ইসলামী ব্যাংক ইস্ট জোনের সংগ্রহ ৩ উইকেটে ২৬৪ রান। এখনও তারা পিছিয়ে ২৮২ রানে। লিটন কুমার দাশ সেঞ্চুরি তুলে নিজের ইনিংসটিকে বড় করছেন। ১২৫ বলে ১৩৯ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন। ওয়ানডে স্টাইলে ব্যাটিং করে ২৩টি চার ও ১টি ছক্কা হাঁকিয়ে সেঞ্চুরির ইনিংসটি সাজিয়েছেন। তাকে তৃতীয় উইকেটে সঙ্গ দিয়েছেন তাসামুল হক। ৬৭ রান আসে তার ব্যাট থেকে। লিটনের সঙ্গে ৩১ রানে অপরাজিত থেকে দিন শেষ করেছেন আফিফ হোসেন।

ওয়ালটনের হয়ে বল হাতে শুভাগত হোম ২টি ও মোশাররফ হোসেন রুবেল ১টি উইকেট পেয়েছেন।

 



তবে পুরো দিনের আলো কেড়ে নিয়েছেন আব্দুল মজিদ। গতকাল ১৫৯ রানে রিটায়ার্ড হার্ট হওয়া মজিদকে আজ শুরুতেই ব্যাটিংয়ে নামতে হয়। অধিনায়ক মোশাররফ হোসেন রুবেল শুরুতেই সাজঘরে ফেরেন। মজিদ ব্যাটিংয়ে নামার পর দৌড়াতে থাকে ওয়ালটনের রানের চাকা। আগ্রাসন দেখিয়ে দ্রুত ডাবলে পৌঁছে যান ডানহাতি ব্যাটসম্যান। নার্ভাস নাইন্টিসেও বিচলিত হননি মজিদ। এনামুল জুনিয়রকে ১৯২ রানে ছক্কা হাঁকান। ১৯৮ রান থেকে ডাবলে পৌঁছান চার মেরে।

মধাহ্ন বিরতির পর তাকে থামান এনামুল জুনিয়র। ২৪৬ বলে ২২ চার ও ৮ ছক্কায় ২০৫ রান করেন মজিদ। মাঝে শুভাগত হোম আউট হন ৭১ রানে। শেষ দিকে ৪১ রান আসে মোহাম্মদ শরীফের ব্যাট থেকে।

 



বল হাতে ইসলামী ব্যাংকের হয়ে ৫ উইকেট নেন সোহাগ গাজী। ২টি করে উইকেট পেয়েছেন আবু জায়েদ ও মোহাম্মদ শফিউদ্দিন।

লিটনের ব্যাটে ওয়ালটনের বিপক্ষে লড়ছে ইসলামী ব্যাংক। ম্যাচের নাটাই অনেকটা ওয়ালটনের হাতে। তৃতীয় দিনে বোলাররা ভালো কিছু করতে পারলে জয় পেতেও পারে বিসিএলের দুইবারের চ্যাম্পিয়নরা।



রাইজিংবিডি/ঢাকা/২৫ এপ্রিল ২০১৮/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়