ঢাকা, বৃহস্পতিবার, ৭ আষাঢ় ১৪২৫, ২১ জুন ২০১৮
Risingbd
সর্বশেষ:

শ্রমিক কল্যাণ তহবিলে ওয়ালটন গ্রুপের ৫ কোটি টাকা জমা

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
 
   
প্রকাশ: ২০১৮-০৪-২৬ ৪:৩৬:০১ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-০৪ ৭:৩০:৪১ পিএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : সরকারের শ্রমিক কল্যাণ তহবিলে কোম্পানির গত বছরের লভ্যাংশের প্রায় ৫ কোটি টাকা জমা দিয়েছে দেশের শীর্ষস্থানীয় ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল ও হোম অ্যাপ্লায়েন্সেস প্রস্তুত এবং বাজারজাতকারি প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।

বৃহস্পতিবার দুপুরে সচিবালয়ে ওয়ালটন গ্রুপের একটি প্রতিনিধিদল শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হকের হাতে লভ্যাংশের ৪ কোটি ৭৫ লাখ ৯৩ হাজার ৪৬১ টাকার চেক তুলে দেন।

এ সময় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব আফরোজা খান, বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের মহাপরিচালক ড. আনিসুল আওয়াল উপস্থিত ছিলেন।

ওয়ালটন গ্রুপের পক্ষে উপস্থিত ছিলেন- কোম্পানির নির্বাহী পরিচালক মো. এমদাদুল হক সরকার, নির্বাহী পরিচালক এস এম জাহিদ হাসান, নির্বাহী পরিচালক আবুল বাশার হাওলাদার, নির্বাহী পরিচালক মোহাম্মদ সিরাজুল ইসলাম, নির্বাহী পরিচালক মোহাম্মদ আলমগীর আলম সরকার, নির্বাহী পরিচালক এস এম শাহাদাত আলম (অব.), অ্যাডিশনাল অপারেটিভ ডাইরেক্টর মো. হাবিবুর রহমান এবং শ্রমিক প্রতিনিধি হিসেবে স্পেশাল টেকনিশিয়ান মো. জাহাঙ্গীর হোসেন ও স্পেশাল অপারেটর উজ্জ্বল সরকার।

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক বলেন, বাংলাদেশ শ্রম আইন মেনে ওয়ালটন গ্রুপ শ্রমিকদের কল্যাণে প্রতি বছর লভ্যাংশের নির্দিষ্ট পরিমাণ অর্থ সরকারের এই তহবিলে জমা দিয়ে শ্রমিক বান্ধব প্রতিষ্ঠানের দৃষ্টান্ত স্থাপন করেছে। তিনি শ্রমিকদের কল্যাণে এই সহযোগিতা অব্যাহত রাখার আহ্বান জানান।



মন্ত্রী বলেন, আমরা শ্রমিক কল্যাণ তহবিল থেকে শ্রমিকদের জন্যই ব্যয় করে থাকি। কর্মক্ষেত্রে নিহত শ্রমিক পরিবারকে অর্থ সহায়তা দেওয়া হচ্ছে। এ পর্যন্ত কর্মক্ষেত্রে নিহতদের জন্য মন্ত্রণালয় ২২ কোটি টাকা অনুদান দিয়েছে। শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের ‘শ্রমিক কল্যাণ’ তহবিলের অর্থ থেকে এ টাকা দেয়া হয়েছে। তহবিলে আরও প্রায় পৌনে ৩শ' কোটি টাকা রয়েছে। এ অর্থ প্রাতিষ্ঠানিক ও অপ্রাষ্ঠানিক খাতে কর্মরত শ্রমিকের কল্যাণে ব্যয় করা হবে।

এর আগে ওয়াল্টন গ্রুপের প্রতিনিধি দল সচিবালয়ে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মো. মুজিবুল হকের সঙ্গে সাক্ষাৎ করেন। লভ্যাংশের টাকার চেক হস্তান্তরের পর ওয়ালটন গ্রুপের উৎপাদিত পণ্য ও সেবা সম্পর্কে প্রতিনিধিদল মন্ত্রীকে অবহিত করেন এবং গাজিপুরের চন্দ্রায় অবস্থিত ওয়ালটন গ্রুপের হাইটেক পার্ক পরিদর্শনের আমন্ত্রণ জানান। প্রতিমন্ত্রী সুবিধামত সময়ে সেখানে পরিদর্শনের মত দেন।



রাইজিংবিডি/ঢাকা/২৬ এপ্রিল ২০১৮/নঈমুদ্দীন/এনএ

Walton Laptop
 
   
Walton AC