ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

পিস্তল ও জিহাদি বইসহ জেএমবি সদস্য গ্রেপ্তার

তানজিমুল হক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৬, ২৬ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পিস্তল ও জিহাদি বইসহ জেএমবি সদস্য গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী : রাজশাহীতে পিস্তল ও জিহাদি বইসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) এক সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

আজ বৃহস্পতিবার ভোররাতে জেলার চারঘাট উপজেলার হলিদাগাছী গ্রামে অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত ব্যক্তির নাম লোকমান হাকিম (৪৫)। তিনি রাজশাহী মহানগরীর বেলপুকুর থানার মাহেন্দ্র্রা গ্রামের মৃত আলিম উদ্দিনের ছেলে। তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, তিন রাউন্ড গুলি, দুটি জিহাদি বই, একটি মোবাইল ফোন ও দুটি সিমকার্ড উদ্ধার করা হয়েছে।

র‌্যাবের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, লোকমান হাকিম ২০০২ সালে আঞ্চলিক জেএমবি নেতার মাধ্যমে সংগঠনে যোগ দেন। পরবর্তীতে ওই আঞ্চলিক নেতার নেতৃত্বে তিনি সাংগঠনিক সভা, উগ্রবাদী বই বিতরণ, ইয়ানতের টাকা আদায় ও জিহাদি দাওয়াত দেওয়ার কাজে অংশ নেন। কয়েক বছর আগে রাজশাহীর পবা উপজেলায় জেএমবির এক গোপন বৈঠক থেকে ১২ জঙ্গিকে পুলিশ গ্রেপ্তার করে। তবে সেদিন পালিয়ে যান লোকমান।

এরপর তিনি আত্মগোপনে থেকে রাজশাহী মহানগরীর জোকাবিল এলাকায় শারীরিক ও অস্ত্র প্রশিক্ষণ নেন। বিভিন্ন সময় তিনি ছদ্মবেশে টিউবয়েলের প্রধান মিস্ত্রি হিসেবে সহযোগী সদস্যদের নিয়ে বিভিন্ন এলাকায় যাতায়াত করতেন এবং সংগঠনের পক্ষে সদস্য সংগ্রহের কাজ করতেন।

র‌্যাব-৫ এর একটি দল বিষয়গুলো নিশ্চিত হয়ে তাকে গ্রেপ্তার করে। এ নিয়ে তার বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে থানায় মামলা করা হয়েছে।



রাইজিংবিডি/রাজশাহী/২৬ এপ্রিল ২০১৮/তানজিমুল হক/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়