ঢাকা, মঙ্গলবার, ৫ অগ্রহায়ণ ১৪২৫, ২০ নভেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

অনলাইনে বিনামূল্যে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ দেবে ইশিখন

মনিরুল হক ফিরোজ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৫-২৩ ৫:৪৯:৫৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০৫-২৩ ৫:৪৯:৫৯ পিএম

বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক : অনলাইনের মাধ্যমে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণে দীর্ঘদিন ধরেই কাজ করছে ইশিখন ডটকম। এবারও সারাদেশ থেকে ফ্রিতে ১ হাজার জনকে অনলাইনে লাইভ ক্লাসের মাধ্যমে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের উদ্যোগ নিয়েছে প্রতিষ্ঠানটি। ঘরে বসে অনলাইনের মাধ্যমে দক্ষ প্রশিক্ষকদের তত্ত্বাবধানে ১৬টি কোর্সে অংশ নেওয়ার সুযোগ থাকছে। নারী ও চাকরিজীবিরাও সন্ধ্যার পর ঘরে বসেই এই কোর্সে অংশ নিতে পারবে। কোর্স শেষে ফ্রিল্যান্সিং করার সুযোগ তৈরি হবে।

ইশিখন কর্তৃপক্ষ জানিয়েছে, বাংলাদেশের যেকোনো জায়গা থেকে ইন্টারনেটযুক্ত কম্পিউটার কিংবা স্মার্টফোনের এর মাধ্যমে কোর্সগুলোতে অংশ নেওয়া যাবে। কোর্সগুলোর লাইভ ক্লাসের ডিভিডিও সংগ্রহ করা যাবে।  কোর্সগুলোর মেয়াদ ৩ থেকে ৫ মাসব্যাপী। ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইন, অ্যান্ড্রয়েড অ্যাপ ডেভেলপমেন্টসহ মোট ১৬টি রয়েছে। একজন একাধিক কোর্সে অংশ নেওয়ার সুযোগ পাবেন না। কোর্স এর জন্য কোনো ফি নেই। নিবন্ধন ফি ১০৮০ টাকা। কোর্সে অংশ নিতে ও বিস্তারিত জানতে ভিজিট : https://eshikhon.com/pro-offer।

ইশিখন ডটকমের প্রধান নিবার্হী ইব্রাহিম আকবর জানান, দীর্ঘদিন ধরেই ইশিখন অনলাইনে বিনা কোর্স ফিতে ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ দেয়। বিনামূল্যের কোর্স হওয়ার অনেকে আগ্রহ দেখাতে চান না বলে, নিবন্ধন ফি রাখা হয়। এবার ১ হাজার জনকে প্রশিক্ষণ দেওয়া হবে। কোর্সের গুরুত্ব ঠিক রাখতে এবং প্রকৃত শিক্ষার্থীদের সুযোগ করে দিতে নিবন্ধন ফি রাখা হয়েছে।

২০১৪ সাল থেকে ইশিখন ডটকম অনলাইনে দেশব্যাপী কম্পিউটার, তথ্যপ্রযুক্তি ও ফ্রিল্যান্সিং কোর্সের ওপর প্রশিক্ষণ দিয়ে আসছে। চলতি বছর থেকে ইশিখন দেশের বিভিন্ন প্রশিক্ষণকেন্দ্রগুলোর সঙ্গে যুক্ত হয়ে ডিজিটাল প্রশিক্ষণের ব্যবস্থা করছে। ৪০টির ওপর ভিডিও কোর্স ও অনলাইন লাইভ ক্লাস রয়েছে ইশিখনের। ৪৫ হাজারের বেশি শিক্ষার্থী এই প্রতিষ্ঠান থেকে কোর্স সম্পন্ন করেছে।



রাইজিংবিডি/ঢাকা/২৩ মে ২০১৮/ফিরোজ

Walton Laptop
 
     
Marcel
Walton AC