ঢাকা, বৃহস্পতিবার, ৯ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৩ মে ২০১৯
Risingbd
সর্বশেষ:

এটুআই’র ডিজিটাল সেন্টারে মিলছে ওয়ালটন কম্পিউটার, ল্যাপটপ

অগাস্টিন সুজন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৫-২৪ ৫:৩৫:২৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-২৬ ৯:১৭:১৫ পিএম
Walton AC

নিজস্ব প্রতিবেদক : সরকারের অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্পের ডিজিটাল সেন্টার থেকে কেনা যাচ্ছে ওয়ালটন ব্র্যান্ডের কম্পিউটার, ল্যাপটপসহ অন্যান্য আক্সেসরিজ।

এক-শপের মাধ্যমে রুরাল ই-কমার্স কার্যক্রম উপলক্ষে আয়োজিত এক কর্মশালায় এ তথ্য জানানো হয়।

বুধবার রাজধানীতে ওয়ালটন গ্রুপের করপোরেট অফিসে ওই কর্মশালা হয়। অর্পণ ডিজিটালের আয়োজনে কর্মশালায় অংশ নেন ৬৪ জন এটুআই উদ্যেক্তা।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এস এম জাহিদ হাসান (পলিসি, এইচআরএম অ্যান্ড অ্যাডমিন) ও ইঞ্জিনিয়ার মো. লিয়াকত আলী (কম্পিউটার প্রজেক্ট ইনচার্জ), ফার্স্ট সিনিয়র অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর মো. রওশন আলী বুলবুল (ট্রেনিং ও ডেভেলপমেন্ট ইনচার্জ) এবং অর্পণ ডিজিটালের কর্ণধার মো. আব্দুল হক অনু।

এর আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ের এটুআই প্রকল্প এবং ওয়ালটনের মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর হয়। চুক্তি অনুযায়ী ক্রেতারা ডিজিটাল সেন্টারের ই-কমার্স থেকে ওয়ালটন ব্র্যান্ডের কম্পিউটার, মনিটর, ল্যাপটপ, কিবোর্ড, মাউস, পেনড্রাইভসহ অন্যান্য অ্যাক্সেসরিজ কিনতে পারবেন। ই-কমার্স থেকে ডিভাইস কেনার পর সংশ্লিষ্ট এলাকার ডিজিটাল সেন্টার থেকে তারা পণ্যটি গ্রহণ করতে পারবেন।

 



এ প্রসঙ্গে ইঞ্জিনিয়ার মো. লিয়াকত আলী জানান, ডিজিটাল সেন্টারে দেশে তৈরি ওয়ালটনের কম্পিউটার ও অন্যান্য ডিভাইস বিপণন সম্পর্কে উদ্যেক্তাদের প্রয়োজনীয় দিকনির্দেশনা দিতে পরীক্ষামূলকভাবে এই কর্মশালাটি হয়েছে। পরবর্তীতে দেশের সব ডিজিটাল সেন্টারের উদ্যেক্তাদের নিয়ে পৃথক পৃথক কর্মশালা হবে।

কর্মশালায় এস এম জাহিদ হাসান বলেন, ‘ডিজিটাল সেবা তৃণমূল পর্যন্ত পৌঁছে দিতে যে ডিভাইস প্রয়োজন তা আমরা বাংলাদেশে তৈরি করছি। এতে একদিকে যেমন বৈদেশিক মুদ্রা সাশ্রয় হচ্ছে, অন্যদিকে বাড়ছে কর্মসংস্থান। আমরা আশা করি, ওয়ালটনের তৈরি সাশ্রয়ী মূল্যের এসব ডিভাইস ডিজিটাল সেবা প্রদানে সরকারের এই উদ্যেগকে আরো এগিয়ে নিতে সহায়তা করবে।’

উল্লেখ্য, দেশের শীর্ষ ইলেকট্রনিক্স, ইলেকট্রিক্যাল, হোম অ্যাপ্লায়েন্স ও আইওটি পণ্য প্রস্তুতকারক ও বিক্রয়কারী প্রতিষ্ঠান ওয়ালটন। এ বছরের ১৮ জানুয়ারি তারা গাজীপুরের চন্দ্রায় নিজস্ব কম্পিউটার উৎপাদন কারখানা চালু করে। যেখানে তৈরি হচ্ছে উচ্চ মানসম্পন্ন ডেস্কটপ, ল্যাপটপ, মনিটর, কিবোর্ড, মাউস, পেনড্রাইভসহ অন্যান্য সাশ্রয়ী মূল্যের ডিজিটাল ডিভাইস। দেশীয় চাহিদা মেটানোর পাশাপাশি নিজস্ব কারখানায় তৈরি ল্যাপটপ বিদেশেও রপ্তানি করছে ওয়ালটন।



রাইজিংবিডি/ঢাকা/২৪ মে ২০১৮/অগাস্টিন সুজন/রফিক

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge