ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ইসিতে আসতে হয় বলে আসি : গয়েশ্বর

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০১, ২৯ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইসিতে আসতে হয় বলে আসি : গয়েশ্বর

নিজস্ব প্রতিবেদক : নির্বাচন কমিশনের প্রতি আস্থা না থাকলেও, আসতে হয় বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

মঙ্গলবার বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার সঙ্গে সাক্ষাৎ করতে এসে তিনি সাংবাদিকদের কাছে এ মন্তব্য করেন।

২৬ জুন গাজীপুর সিটির ভোটকে সামনে রেখে প্রধান নির্বাচন কমিশনারের সঙ্গে বৈঠক করেছে বিএনপির প্রতিনিধিদল। আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সিইসির সঙ্গে বৈঠকে বিএনপি প্রতিনিধিদলে আরো ছিলেন দলের ভাইস চেয়ারম্যান হাফিজউদ্দিন আহমেদ।

আপনারা কী আস্থা রাখছেন ইসির প্রতি-আগামীতে কয়েকটি সিটি করপোরেশন নির্বাচন এরপর জাতীয় নির্বাচন আছে?-এ প্রশ্নের জবাবে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, কমিশনের প্রতি আস্থা না রাখলেও তাদের কাছে আসতে হয়। কথা বলতে হয়।

এ সময় সঙ্গে থাকা বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, ‘কারণ একটাই নির্বাচন কমিশন, আমাদের আর কোথাও যাওয়ার যায়গা নেই।’

পরে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘আরেকবার (ইসিকে) পরীক্ষার জন্যে আমরা গাজীপুর পর্যন্ত অপেক্ষা করবো। তারপর আমাদের সিদ্ধান্ত নেব।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, খুলনা সিটি নির্বাচনের অনিয়ম লিখিত আকারে ইসিকে দিয়েছি। আমরা বলেছি ‘আপনাদের মুখে শুনতে চাইনা, চেয়ে চেয়ে দেখলাম আমার বলার কিছু ছিল না। আমারা আপনাদের (ইসির) ক্ষমতা যেটা আছে সেটা প্রয়োগ দেখতে চাই।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, রাজনৈতিক দলসহ সবার আস্থা অর্জনই ইসির কাজ। দেশের মানুষ ইসির প্রতি আস্থা না রাখলে, রাজহনৈতিক দল আস্থা হারালে তাহলে ইসির সদস্যরা কাজ করতে পারবেন না।

তিনি বলেন, স্থানিয় নির্বাচনে ইসি আস্থা অর্জন না করতে পারলে জাতীয় নির্বাচনে ইসি কী করবে?

এমপিদের স্থানীয় নির্বাচনে প্রচারের সুযোগ দেওয়া নিয়েও বিএনপির আপত্তির কথা জানানো হয়েছে বলে উল্লেখ করেন গয়েশ্বর।



রাইজিংবিডি/ঢাকা/২৯ মে ২০১৮/হাসিবুল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়