ঢাকা, রবিবার, ৫ কার্তিক ১৪২৫, ২১ অক্টোবর ২০১৮
Risingbd
সর্বশেষ:

৮৩ শিক্ষাপ্রতিষ্ঠানে ওয়ালটনের বিজ্ঞান শিক্ষা উপকরণ প্রদান

হাসমত আলী : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৫-২৯ ৬:০৪:৩৬ পিএম     ||     আপডেট: ২০১৮-০৮-০১ ১২:৫৪:৪৯ পিএম

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : বিজ্ঞান শিক্ষার মান উন্নয়নের জন্য দেশের শীর্ষ স্থানীয় ইলেকট্রিক ও ইলেকট্রনিকস পণ্যসামগ্রী প্রস্তুতকারী প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ তাদের সায়েন্স রিসার্স ল্যাবের তৈরি বিজ্ঞান শিক্ষা উপকরণ শ্রীপুর উপজেলার ৮৩টি শিক্ষা প্রতিষ্ঠানে বিতরণ করেছে।



মঙ্গলবার দুপুরে শ্রীপুর উপজেলা মিলনায়তনে আনুষ্ঠানিকভাবে শিক্ষা উপকরণ ‘কার্বন পরমাণু গঠন নমুনা’ ও ‘পর্যায় সারণিভিত্তিক দেয়াল ঘড়ি’ বিতরণ করা হয়।

বিজ্ঞান শিক্ষাসামগ্রী বিতরণ অনুষ্ঠানে শ্রীপুর উপজেলা সহকারী কমিশনার ভূমি মো. সোহেল রানা প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বক্তব্য রাখেন শ্রীপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. সাইফুল ইসলাম, একাডেমিক সুপারভাইজার পারভীন আক্তার, ওয়ালটন গ্রুপের এজিএম (সিএসআর অ্যান্ড সোস্যাল ওয়েল ফেয়ার) মো. সাফায়েত হুদা, ওয়ালটন সায়েন্স রিসার্স ল্যাবের এজিএম সারাহ নাজনীন ইসলাম এবং শ্রীপুর উপজেলার আইসিটির মাস্টার ট্রেইনার  মো. আলতাফ হোসেন প্রমুখ।
 


অনুষ্ঠানের শুরুতে ওয়ালটন সায়েন্স রিসার্স ল্যাবের এজিএম সারাহ নাজনীন ইসলাম ‘কার্বন পরমাণু গঠন নমুনা’ ও  ‘পর্যায় সারণিভিত্তিক দেয়াল ঘড়ি’ সম্পর্কে উপস্থিত শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও প্রতিনিধিদের উদ্দেশে প্রজেক্টরের মাধ্যমে প্রদর্শন এবং  নির্দেশনামূলক বক্তব্য রাখেন। অনুষ্ঠানে উপজেলার সব কলেজ, মাধ্যমিক বিদ্যালয়, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান ও প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।



প্রধান অতিথির বক্তব্যে উপজেলা সহকারী কমিশনার ভূমি সোহেল রানা বলেন, বর্তমান যুগ বিজ্ঞানের যুগ। বিজ্ঞান ছাড়া এ যুগে কোনো কিছু করা মূর্খতার শামিল। বিজ্ঞানের জন্য আজকে আমরা এখানে বসে থেকেও যারা আমেরিকা, লন্ডন আছে তাদের সাথে কথা বলতে পারি, ছবিও দেখতে পারি। বিশ্বটা এখন আসলেই হাতের মুঠোয়। এটা সম্ভব হয়েছে বিজ্ঞানের দ্বারাই।
 


তিনি শিক্ষা প্রতিষ্ঠানের উপস্থিত প্রধান ও প্রতিনিধিদের অনুরোধ জানিয়ে বলেন, যে বিজ্ঞান সামগ্রী আজকে আপনাদের দেওয়া হলো এবং যেসব সামগ্রী আপনাদের প্রতিষ্ঠানে আছে তা দিয়ে বিজ্ঞানের শিক্ষার্থীদের নিয়মিত বিজ্ঞানের ক্লাস এবং প্র্যাকটিক্যাল ক্লাসগুলো করাবেন। প্র্যাকটিক্যাল ক্লাস যদি না করানো হয় তবে বিজ্ঞানের যে জ্ঞান তা তারা পরিপূর্ণতা পাবে না।
 


তিনি ওয়ালটনের প্রশংসা করে আরো বলেন, ওয়ালটন ইতোমধ্যে অভূতপূর্ণ সাফল্য অর্জন করেছে। শুধু দেশে নয়, বিদেশেও প্রশংসা অর্জন করেছে তারা। তিনি বলেন, ওয়ালটন গ্রুপ গাজীপুরে বিজ্ঞান সামগ্রী বিতরণ করছে। এই দেশটা আমাদের। ওয়ালটন দেশব্যাপী এ কার্যক্রম অব্যাহত রাখবেন তিনি এমন আশাবাদ ব্যক্ত করেন।

 

 

রাইজিংবিডি/গাজীপুর/২৯ মে ২০১৮/হাসমত আলী/মুশফিক

Walton Laptop
 
     
Walton