ঢাকা, শুক্রবার, ২ ভাদ্র ১৪২৫, ১৭ আগস্ট ২০১৮
Risingbd
শোকাবহ অগাস্ট
সর্বশেষ:

‘দেশীয় কনসালটেন্টদের ব্যবহারে অর্থনীতি উপকৃত হবে’

সাইফ : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৬-০২ ১২:৩৯:২৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-০৪ ৬:৪৪:৫৭ পিএম
আইএমসিবির সংবাদ সম্মেলন (ছবি : রাইজিংবিডি)

নিজস্ব প্রতিবেদক : ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট কনসালটেন্টস বাংলাদেশ (আইএমসিবি) এর চেয়ারম্যান এম জাকির হোসেন বলেছেন, বিদেশি কনসালটেন্ট নয়, দেশীয় কনসালটেন্টদের ব্যবহার করলে দেশের অর্থনীতি উপকৃত হবে।

শুক্রবার বিকেলে রাজধানীর বনানী ক্লাবে আয়োজিত  এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। আন্তর্জাতিক ম্যানেজমেন্ট কনসালটেন্সি ডে-২০১৮ উপলক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট কনসালটেন্টস বাংলাদেশ (আইএমসিবি)।

এম জাকির হোসেন বলেন, বাংলাদেশে কনসালটেন্সি ক্ষেত্রটি বেশি পরিচিত পায়নি। যদি সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রকল্পে কনসালটেন্ট নেওয়া হয়, তাহলে সময় ও আর্থিক সাশ্রয় হবে। বাংলাদেশের কনসালটেন্টরা এখন আন্তর্জাতিক সংস্থায় প্রশংসার সাথে কাজ করে আসছে।

তিনি বলেন, বিশ্বের বিভিন্ন উন্নত দেশগুলোর প্রতিষ্ঠান এখনো কনসালটেন্ট নিয়োগ দেয়। কিন্তু আমাদের দেশে কনসালটেন্সি এখনো তেমনভাবে বিকাশ লাভ করেনি। বিদেশি কনসালটেন্ট ফার্ম এদেশে এসে কাজ করে যাচ্ছে। বাংলাদেশের কনসালটেন্ট ফার্মগুলোর জনশক্তি, মেধা ও দক্ষতা সব কিছু রয়েছে। যথাযথ সুবিধা ও সুযোগ পেলে সারা বিশ্বে কনসালটেন্সি করতে পারব।

তিনি আরো বলেন, আইএমসিবি ইতিমধ্যে আফগানিস্তান, কম্বোডিয়া, লাওস, ভিয়েতনাম, মিয়ানমার এবং আফ্রিকান দেশসমূহে কাজ করছে। আগামী অক্টোবরে ইতালির মিলানে আন্তর্জাতিক সম্মেলনে অংশ নেবে আইএমসিবি।

সংবাদ সম্মেলনে ইনস্টিটিউট অব ম্যানেজমেন্ট কনসালটেন্টস বাংলাদেশ (আইএমসিবি) এর প্রেসিডেন্ট জাহিদুর রহমান, ট্রেজারার তোফাজ্জল হোসাইনসহ প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২ জুন ২০১৮/সাইফ/ইভা

Walton Laptop
 
     
Walton