ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জার্মানির বিশ্বকাপ দলে নেই সানে

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩২, ৪ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জার্মানির বিশ্বকাপ দলে নেই সানে

লেরয় সানে

ক্রীড়া ডেস্ক : রাশিয়া বিশ্বকাপের জন্য ২৩ সদস্যের চূড়ান্ত দল ঘোষণা করেছে বর্তমান বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি। ম্যানচেস্টার সিটির তারকা লেরয় সানে চূড়ান্ত দলে জায়গা পাননি।

প্রিমিয়ার লিগে ম্যানচেস্টার সিটির শিরোপা জয়ে বড় অবদান ছিল সানের। পিএফএর বর্ষসেরা তরুণ ফুটবলারও হয়েছিলেন তিনি। কিন্তু বিশ্বকাপ দলে জায়গা পেলেন না ২২ বছর বয়সি এই উইঙ্গার। 

২৭ জনের প্রাথমিক দল থেকে ৪ জনকে বাদ দিয়ে আজ চূড়ান্ত দল ঘোষণা করেছেন জার্মানির কোচ জোয়াকিম লো।

প্রাথমিক দলে থাকাদের মধ্যে সানের সঙ্গে বাদ পড়েছেন বায়ের লেভারকুসেনের বার্নড লেনো, জোনাথন তাহ এবং ফ্রেইবুর্গের স্ট্রাইকার নিলস পিটারসেন।

গত শনিবার অস্ট্রিয়ার বিপক্ষে জার্মানির ২-১ গোলে হারের ম্যাচ দিয়ে চোট কাটিয়ে ৯ মাস পর মাঠে ফেরা গোলরক্ষক মানুয়েল নয়্যার চূড়ান্ত দলে আছেন।

দলে জায়গা পেয়েছেন বরুসিয়া ডর্টমুন্ডের উইঙ্গার মার্কো রয়েসও, এখনো যিনি নিজের প্রথম বিশ্বকাপ খেলার অপেক্ষায়।

২০১৪ ব্রাজিল বিশ্বকাপেও জার্মানি দলে ছিলেন রয়েস। কিন্তু আর্মেনিয়ার বিপক্ষে জার্মানির প্রস্তুতি ম্যাচে গোড়ালিতে চোট পাওয়ায় বিশকাপে খেলা হয়নি তার।

বিশ্বকাপে ‘এফ’ গ্রুপে জার্মানির সঙ্গে আছে মেক্সিকো, সুইডেন ও দক্ষিণ কোরিয়া। ১৭ জুন মেক্সিকোর বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে জার্মানদের বিশ্বকাপ অভিযান। 

বিশ্বকাপে জার্মানির ২৩ সদস্যের চূড়ান্ত দল:


গোলরক্ষক: ম্যানুয়েল নয়্যার, মার্ক-আন্দ্রে টের স্টেগেন, কেভিন ট্রাপ।


ডিফেন্ডার: জেরোম বোয়েটাং, ম্যাটস হামেলস, নিকোলাস সুলে, জশুয়া কিমিচ, অ্যান্তোনিও রুদিগার, জোনাস হেক্টর, মারভিন প্লাতেনহার্ট, ম্যাথিয়াস জিন্টার।


মিডফিল্ডার: জুলিয়ান ব্রান্দ, জুলিয়ান ড্রাক্সলার, লিওন গোর্তেকা, ইকাই গুন্দোগান, সামি খেদিরা, টনি ক্রুস, মেসুত ওজিল, সেবাস্তিয়ান রুদি।


ফরোয়ার্ড: মারিও গোমেজ, থমাস মুলার, মার্কো রয়েস ও টিমো ভের্নার।

 


রাইজিংবিডি/ঢাকা/৪ জুন ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়