ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

পর্তুগাল, ইরানের বিপক্ষে খেলতে পারবেন না কারভাহাল

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:২৭, ৯ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পর্তুগাল, ইরানের বিপক্ষে খেলতে পারবেন না কারভাহাল

ক্রীড়া ডেস্ক: চ্যাম্পিয়নস লিগের ফাইনাল খেলতে গিয়ে হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েছিলেন স্পেনের দানি কারভাহাল। বল নিজের নিয়ন্ত্রণে নিতে গিয়ে চোট পান কারভাহাল।

এরপর চোখের পানিকে সঙ্গী করে বেরিয়ে যান মাঠ থেকে। তার বিশ্বকাপ খেলা নিয়ে তৈরি হয় শঙ্কা। তবে স্পেনের কোচ জোলেন লোপেতেগুই জানালেন বিশ্বকাপের প্রথম দুই ম্যাচ মিস করবেন কারভাহাল। গ্রুপ পর্বের তৃতীয় ও শেষ ম্যাচ থেকে তাকে মাঠে পাওয়া যাবে।

তাইতো কারভাহালকে সাথে নিয়েই ভ্রমণে আছে ২০১০ বিশ্বকাপের চ্যাম্পিয়নরা। বিশ্বকাপে বি গ্রুপে স্পেন। তাদের প্রতিপক্ষ পর্তুগাল, মরক্কো ও ইরান। স্পেনের প্রথম দুই ম্যাচ পর্তুগাল ও ইরানের বিপক্ষে। সবকিছু ঠিকঠাক থাকলে মরক্কোর বিপক্ষে ফিরবেন রিয়াল মাদ্রিদের এ রাইটব্যাক।  

বর্তমানে পুর্নবাসন প্রক্রিয়ায় আছেন কারভাহাল। ২৬ বছর বয়সি এ ফুটবলারের উন্নতিতে সন্তুষ্ট জোলেন লোপেতেগুই। শনিবার তিউনেশিয়ায় নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচ খেলবে স্পেন। ম্যাচের আগে কারভাহালকে নিয়ে জোলেন লোপেতেগুই বলেছেন,‘আমাদেরকে তাকে নিয়ে ধীর গতিতে এগুতে হবে। সে ফেরার জন্য দ্রুতই সুস্থ হয়ে উঠছে। আমরা তাকে সময় দিচ্ছি। নিশ্চিত করেই বলতে পারছি গ্রুপ পর্বের শেষ ম্যাচে তাকে পাওয়া যাবে। সে ততদিনে সুস্থ হয়ে উঠবে।’

এদিকে বার্সেলোনা স্টার সার্জিও বুসকেটস অসুস্থতার কারণে গত রোববার সুইজারল্যান্ডের বিপক্ষে খেলতে পারেননি। তবে শনিবার শেষ প্রস্তুতি ম্যাচে তাকে দলে রাখার কথা জানিয়েছেন জোলেন লোপেতেগুই,‘সার্জিও পুরোপুরি সুস্থ। তার এই মুহুর্তে কোনো অসুস্থতা নেই। শনিবারই তাকে পাওয়া যাবে।’

তথ্যসূত্র: গোলডটকম



রাইজিংবিডি/ঢাকা/৯ জুন ২০১৮/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়