ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দাবদাহে সিলেটের জনজীবন অতিষ্ঠ

নোমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫৯, ৯ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দাবদাহে সিলেটের জনজীবন অতিষ্ঠ

ফাইল ফটো

নিজস্ব প্রতিবেদক, সিলেট : গ্রীষ্মের শেষ সপ্তাহের টানা দাবদাহে হাঁপিয়ে উঠেছে সিলেটবাসী। অব্যাহত গরমের দাপটের সঙ্গে বেড়েছে লোডশেডিং। ফলে অতিষ্ঠ হয়ে পড়েছে জনজীবন।

আবহাওয়া অধিদপ্তর বলছে, চলমান সময়ে প্রকৃতিতে এমন আবহাওয়া থাকাটা স্বাভাবিক। তবে দু-একদিনের মধ্যে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

শনিবার বিকেল সাড়ে ৩টা পর্যন্ত সিলেটে সর্বোচ্চ ৩৬ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বিরাজ করে। আর সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭ দশমিক ১ ডিগ্রি সেলসিয়াস। শুক্রবার সিলেটে সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন ২৭ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা বিরাজ করে।

রমজান মাস হওয়ায় গরমের তীব্রতা বেশিতে অস্বস্থিতে আছেন রোজাদাররা।  দাবদাহে অসুস্থ হয়ে পড়ছেন শিশু-কিশোর এবং বয়স্করা। ব্যাঘাত ঘটছে শিক্ষার্থীদের পড়ালেখা। গরমের তীব্রতায় সবচেয়ে বেশি সমস্যায় পড়ছে খেটে খাওয়া সাধারণ মানুষ। প্রভাব পড়েছে ঈদের বাজারেও। গরমের কারণে রাস্তা-ঘাট অনেকটাই ফাঁকা।

শহর ছাড়াও একই পরিস্থিতি বিরাজ করছে উপজেলায়ও। টিলাগড় এলাকার বাসিন্দা ফয়সল আহমদ জানান, রমজান মাসে এত গরম, তার উপর লোডশেডিং বাড়তি ভোগান্তিতে ফেলেছে। ঘণ্টার পর ঘণ্টা লোডশেডিংয়ের কারণে পরিবার পরিজন নিয়ে দুর্ভোগ পোহাতে হচ্ছে। স্বস্তি মিলছে না।

সিলেট আবহাওয়া অফিসের প্রধান আবহাওয়াবিদ সাঈদ আহমদ চৌধুরী বলেন, সিলেট ও পার্শ্ববর্তী এলাকার ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাওয়ায় আবহাওয়ায় গরমের তীব্রতা বেড়েছে। দু-একদিনের মধ্যে বৃষ্টিপাত হতে পারে। আর তা ঈদ পর্যন্ত অব্যাহত থাকবে বলে জানান তিনি।



রাইজিংবিডি/সিলেট/০৯ জুন ২০১৮/নোমান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়