ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ইবির ৫ শিক্ষার্থী প্রধানমন্ত্রী পদক পাচ্ছেন

কাঞ্চন কুমার || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩১, ৯ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইবির ৫ শিক্ষার্থী প্রধানমন্ত্রী পদক পাচ্ছেন

কুষ্টিয়া সংবাদদাতা : কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অনুষদভিত্তিক সর্বোচ্চ ফলাফলধারী পাঁচ শিক্ষার্থী প্রধানমন্ত্রীর স্বর্ণপদক-২০১৭ প্রাপ্তির জন্য মনোনীত হয়েছেন।

আজ শনিবার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখার উপ-রেজিস্ট্রার হিলাল উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) কর্তৃক স্নাতক শ্রেণিতে মেধায় অসামান্য অবদান রাখায় এই পদক দেওয়া হচ্ছে। তবে এই স্বর্ণপদক কখন দেওয়া হবে, সেই বিষয়ে ইউজিসির পক্ষ থেকে বিস্তারিত জানানো হয়নি।

বিশ্ববিদ্যালয়ের একাডেমিক শাখা সূত্রে জানা যায়, ২০১৭ সালের স্নাতকোত্তর শ্রেণির মনোনীত শিক্ষার্থীরা হলেন- ধর্মতত্ত্ব অনুষদভুক্ত আল কোরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের মাকসুদ ইকবাল, সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত আরবি ভাষা ও সাহিত্য বিভাগের বুলবুল আহমেদ, ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের এস এম নাহিদুল ইসলাম, আইন ও শরীয়াহ অনুষদভুক্ত আইন বিভাগের ওয়াজিদুর রহমান এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত বায়োটেকনোলজি অ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের রেজানুর রহমান।

২০০৫ সাল থেকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) মেধাবী শিক্ষার্থীদের প্রধানমন্ত্রী স্বর্ণপদক দেওয়া শুরু করেছে। সম্প্রতি ইউজিসির নিজস্ব ওয়েবসাইটে এই পদকের জন্য মনোনীত দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নাম প্রকাশ করা হয়েছে।



রাইজিংবিডি/কুষ্টিয়া/০৯ জুন ২০১৮/কাঞ্চন কুমার/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়