ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ম্যাকলিওডের সেঞ্চুরিতে স্কটল্যান্ডের সর্বোচ্চ সংগ্রহের রেকর্ড

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৮, ১০ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ম্যাকলিওডের সেঞ্চুরিতে স্কটল্যান্ডের সর্বোচ্চ সংগ্রহের রেকর্ড

৭০ বলে সেঞ্চুরি পূর্ণ করেন ক্যালাম ম্যাকলিওড

ক্রীড়া ডেস্ক : ইংল্যান্ডের বিপক্ষে একমাত্র ওয়ানডেতে দুর্দান্ত এক সেঞ্চুরি করেছেন স্কটল্যান্ডের ক্যালাম ম্যাকলিওড। আর স্কটল্যান্ড গড়েছে নিজেদের সর্বোচ্চ ওয়ানডে সংগ্রহের রেকর্ড।

এডিনবার্গে রোববার টস হেরে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেটে ৩৭১ রান তুলেছে স্কটল্যান্ড। ২০১৪ সালে ক্রাইস্টচার্চে বিশ্বকাপ বাছাইপর্বে কানাডার বিপক্ষে ৯ উইকেটে ৩৪১ রান ছিল স্কটল্যান্ডের আগের সর্বোচ্চ সংগ্রহ। 

তিনে নেমে শেষ পর্যন্ত ৯৪ বলে ১৪০ রানে অপরাজিত ছিলেন ম্যাকলিওড। তার ইনিংসটি সাজানো ছিল ১৬ চার ও ৩ ছক্কায়। স্কটল্যান্ডের প্রথম ব্যাটসম্যান হিসেবে ইংল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সেঞ্চুরির কীর্তি গড়েছেন ২৯ বছর বয়সি ম্যাকলিওড।

স্কটল্যান্ডের বড় সংগ্রহের ভিত গড়ে দিয়েছিলেন মূলত দুই ওপেনার ম্যাথু ক্রস ও কাইল কোয়েতজার। ১৩.৪ ওভারে ১০৩ রানের উদ্বোধনী জুটি গড়েন তারা। এরপর অবশ্য ৪ রানের ব্যবধানে দুজনই সাজঘরে ফেরেন। ক্রস ৪৮ ও কোয়েতজার করেন ৫৮ রান। 

তৃতীয় উইকেটে রিচি বেরিংটনের (৩৯) সঙ্গে ৯৩ ও চতুর্থ উইকেটে জর্জ মুনসের (৫৫) সঙ্গে ১০৭ রানের বড় জুটিতে স্কটল্যান্ডকে রানের পাহাড়ে তোলেন ম্যাকলিওড।

জিততে হলে যৌথভাবে ওয়ানডের দ্বিতীয় সর্বোচ্চ রান তাড়ার রেকর্ড গড়তে হবে জস বাটলার ও বেন স্টোকসকে ছাড়া খেলতে নামা ইংল্যান্ডকে।



রাইজিংবিডি/ঢাকা/১০ জুন ২০১৮/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়