ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪২৬, ২৬ এপ্রিল ২০১৯
Risingbd
সর্বশেষ:

ঢাকা-টাঙ্গাইল সরাসরি ট্রেন চালুর দাবি

শাহরিয়ার সিফাত : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৬-২১ ৬:১৬:০৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-২১ ৬:১৬:০৪ পিএম

নিজস্ব প্রতিবেদক, টাঙ্গাইল : প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতি অনুযায়ী ঢাকা-টাঙ্গাইল-ঢাকা সরাসরি ট্রেন সার্ভিস কিংবা টাঙ্গাইলের উপর দিয়ে চলাচলকারী প্রতিটি ট্রেনে জেলাবাসীর জন্য একটি আলাদা বগি চালু করার দাবিতে মানববন্ধন করেছে জেলাবাসী।

বৃহস্পতিবার দুপুরে টাঙ্গাইলের ঘারিন্দা রেলস্টেশনে টাঙ্গাইল জেলা অনলাইন গ্রুপ ঐক্যজোটের উদ্যোগে দেড় ঘণ্টাব্যাপী মানববন্ধন হয়। মানববন্ধন চলাকালে রাজশাহী থেকে ঢাকাগামী ধূমকেতু এক্সপ্রেস ট্রেন বেশ কিছু ক্ষণ আটকা পড়ে।

এ সময় মুক্তিযোদ্ধা তোফাজ্জল হোসেন, টাঙ্গাইল ক্লাবের সহ-সভাপতি হারুন অর রশিদ, ঘারিন্দা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রুহুল আমিন খান (খোকন), বাংলাদেশ মানবধিকার কমিশন টাঙ্গাইল জেলা শাখার নির্বাহী সভাপতি নাসরিন জাহান খান (বিউটি)সহ সুশীল সমাজের প্রতিনিধিরা, বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক ও অনলাইন গ্রুপের সদস্যরা বক্তব্য রাখেন।

এ সময় বক্তারা বলেন, রাজধানী ঢাকা থেকে টাঙ্গাইলের দূরত্ব ১০০ কিলোমিটারের মতো। এক সময় এই পথ পাড়ি দিতে দুই ঘণ্টার মতো সময় লাগত। কিন্তু বঙ্গবন্ধু সেতু উদ্বোধনের পর উত্তরবঙ্গের ১৬টি জেলার সঙ্গে ঢাকার যোগাযোগ স্থাপিত হয়েছে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের মাধ্যমে। এরপর পাকশী-কুষ্টিয়া সংযোগকারী লালন শাহ সেতু হওয়ার পর দক্ষিণ-পশ্চিমের কয়েকটি জেলার বাস, ট্রাক এ মহাসড়ক ব্যবহার করছে। ফলে এ মহাসড়ক এখন ২৩টি জেলার গাড়ি চলাচল করছে। এতে টাঙ্গাইল জেলার মানুষেরা সমস্যায় পড়ে গেছে। এই ১০০ কিলোমিটার পথ পাড়ি দিতে এখন কত সময় লাগবে, তা আগে থেকে বলার উপায় নেই। তিন থেকে পাঁচ ঘণ্টা পর্যন্ত লেগে যাচ্ছে। যাত্রীদের ভোগান্তির অন্ত নেই। এই পথে কমিউটার ট্রেন চলাচল করলে এই দূরত্ব অনায়াসে দুই ঘণ্টায় নামিয়ে আনা সম্ভব।

তারা সমস্ত বাধা পেরিয়ে ঢাকা-টাঙ্গাইল ট্রেন সেবা চালুর দাবি জানান।



রাইজিংবিডি/টাঙ্গাইল/২১ জুন ২০১৮/শাহরিয়ার সিফাত/বকুল

Walton Laptop
     
Walton AC
Marcel Fridge