ঢাকা, বুধবার, ৫ আষাঢ় ১৪২৬, ১৯ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

ঢাকামুখী যাত্রীদের চাপ বাড়ছে

রেজা পারভেজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৬-২১ ৬:২০:১৮ পিএম     ||     আপডেট: ২০১৮-০৬-২১ ১০:৫৯:৩৩ পিএম
ছবি : শাহীন ভূইয়া
Walton AC 10% Discount

জ্যেষ্ঠ প্রতিবেদক : ঈদের ছুটি কাটিয়ে গ্রামে স্বজনদের সঙ্গে সাক্ষাৎ শেষে ধীরে ধীরে ঢাকামুখী মানুষের চাপ বাড়তে শুরু করেছে। ঈদের ষষ্ঠ দিন রাজধানীর ট্রেন, বাস আর লঞ্চ টার্মিনালে গত কয়েকদিনের তুলনায় একটু বেশি ভিড় লক্ষ্য করা গেছে।

তবে শুক্রবার আর শনিবার ঢাকা ফেরা মানুষের এই চাপ জনস্রোতে রূপ নেবে বলে মনে করছেন পরিবহন সংশ্লিষ্টরা। যুক্তি হিসেবে তার বলছেন, অনেকে ঈদের পর পুরো সপ্তাহ ছুটি নিয়ে গ্রামের বাড়ি গেছেন। তারাই এখন ফিরবেন। শনিবার বেসরকারি প্রতিষ্ঠানগুলো পুরোদমে কার্যক্রম চলবে। আর সরকারি অফিস-আদালত রোববার থেকে প্রাণ পাবে। সে হিসেবে শুক্র ও শনিবার মানুষের চাপ পড়বে পরিবহনে।

বৃহস্পতিবার রাজধানীর সড়ক, ট্রেন ও লঞ্চ টার্মিনালগুলো ঘুরে দেখা গেছে, গত কয়েকদিনের তুলনায় ঢাকা ফেরা মানুষের উপস্থিতি তুলনামুলক বেশি।

 



গাবতলীতে কথা হয় ঈগল পরিবহনের ড্রাইভার শামীম হোসেনের সঙ্গে। তিনি জানান, গত কয়েকদিনের তুলনায় যাত্রী চাপ একটু বেশি আজ। তবে পথে যানজট না থাকায় দ্রুত ঢাকায় ফেরা হচ্ছে।

হানিফ পরিবহনের নড়াইল থেকে এসেছেন আনজামিন মাহমুদ। তিনি জানান, ছুটি ছিল, তবুও শুক্রবার একটু ব্যক্তিগত কাজ থাকায় একদিন আগেই চলে এসেছি। কাজ না থাকলে শুক্রবার আসতাম।

ঈদের পর কয়েকদিন গ্রামের বাড়ি কাটাতে পেরে তৃপ্তির ঢেকুর তুলছেন ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত দিলরুবা খাতুন। তিনি জানান, প্রতি বছর শ্বশুর বাড়ি ঈদ করা হয়। তবে এবার আমার ঈদ একটু ব্যতিক্রম এবং ভালোলাগার ছিল। স্বামী সন্তান নিয়ে এই প্রথম বাবার বাড়িতে ঈদ করলাম। খুব আনন্দ হয়েছে। আমি খুব খুশি যে ঈদের পরও বেশ কয়েকদিন সবার সঙ্গে সময় কাটাতে পেরেছি। 



রাইজিংবিডি/ঢাকা/২১ জুন ২০১৮/রেজা/সাইফ

Walton AC
     
Walton AC
Marcel Fridge