ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

আর্জেন্টিনার খেলোয়াড়দের অসদাচরণের কারণে মেসির জার্সি চাননি রেবিক

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪০, ২৪ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আর্জেন্টিনার খেলোয়াড়দের অসদাচরণের কারণে মেসির জার্সি চাননি রেবিক

ক্রীড়া ডেস্ক : ক্রোয়েশিয়ার বিপক্ষে পরাজয় তখন সময়ের ব্যাপার ছিল আর্জেন্টিনার। ২-০ গোলে এগিয়ে ক্রোয়েশিয়া।

প্রথম ম্যাচে ড্রয়ের পর দ্বিতীয় ম্যাচে হার। কোনোভাবেই যেন মানতে পারছিলেন না আর্জেন্টিনার খেলোয়াড়রা। হতাশ হয়ে পড়েছিলেন মাঠেই। আর সেই হতাশা ঝাড়েন পেশিশক্তি দেখিয়ে! ম্যাচের শেষ প্রান্তে নিকোলাস ওটামেন্ডি প্রথমে ফাউল করেন রাকিতিচকে। পরবর্তীতে বলে লাথি দেওয়ার সুযোগ নিয়ে রাকিতিচের শরীরে আঘাত করেন।

এরপর দুই দলের খেলোয়াড়রা তর্কে লিপ্ত হন। ধাক্কাধাক্কি এবং শারীরিকভাবে আঘাত করা শুরু করেন।  নিশ্চিত পরাজয় জেনেও শ্রেষ্ঠত্ব প্রদর্শনে পেশিশক্তির ব্যবহার করার বিষয়টি দৃষ্টিকটু মনে হয়েছে।



আর্জেন্টিনার খেলোয়াড়দের অসদাচরণের কারণে ম্যাচ শেষে নিজের পরিকল্পনা পাল্টান আন্তে রেবিক। তার পরিকল্পনা ছিল, ম্যাচ শেষে লিওনেল মেসির সঙ্গে জার্সি বদল করবেন। কিন্তু আর্জেন্টিনার খেলোয়াড়দের অসদাচরণের কারণে মেসির জার্সির প্রতি আগ্রহ হারান রেবিক।  দ্বিতীয়ার্ধের শুরুতে রেবিকের গোলে লিড পায় ক্রোয়েশিয়া। এরপর লুকা মড্রিচ এবং ইভান রাকিতিচের গোলে ৩-০ গোলে জয় পায় ক্রোয়েশিয়া।

গোল ডটকমে প্রতাশিত একটি প্রতিবেদনে রেবিক বলেছেন, ‘‘সত্যি বলতে, আমার এক বন্ধুর জন্য মেসির জার্সি চাইতে যেতাম। বন্ধুটি মেসির বড় ভক্ত। কিন্তু আর্জেন্টিনার খেলোয়াড়রা আমার প্রতি খারাপ আচরণ করেন। তাদের নিয়ে আমার খারাপ মনোভাব তৈরি হয়েছে। এ কারণে মেসির জার্সি চাইতে তার কাছেও যাইনি।’’ 

‘‘সত্যি বলতে ওদের থেকে আরও ভালো কিছুর প্রত্যাশায় ছিলাম। বিশেষ করে যারা প্রিমিয়ার লিগে খেলে। কারণ ওখানে এ ধরনের উত্তেজনাপূর্ণ ম্যাচ অনুষ্ঠিত হয়। আমি তাদের ব্যবহারে অসন্তুষ্ট এবং ফেয়ার প্লে’র কোনো চিহ্ন দেখিনি এবং প্রতিটি মুহূর্তে তারা আমাদের তেতিয়ে দিচ্ছিল। একজন অ্যাথলেটের অবশ্যই নিজের পরাজয় কিভাবে সামলাবে তা শিখে আসা উচিত।’’-বলেছেন রেবিক।




রাইজিংবিডি/ঢাকা/২৪ জুন ২০১৮/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়