ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

তিন দিনে সাঞ্জু’র যত রেকর্ড

মারুফ খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৬, ৩ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তিন দিনে সাঞ্জু’র যত রেকর্ড

সাঞ্জু সিনেমার পোস্টার

বিনোদন ডেস্ক : রাজকুমার হিরানি পরিচালিত চলতি বছরের অন্যতম আলোচিত সিনেমা সাঞ্জু। অভিনেতা সঞ্জয় দত্তের জীবনের নানা ঘটনা নিয়ে নির্মিত সিনেমাটি গত ২৯ জুন মুক্তি পায়। এরপর থেকেই বক্স অফিসে একের পর এক রেকর্ড গড়ছে সিনেমাটি।

ভারতে প্রায় চার হাজার এবং বিশ্বের ৬৫টির বেশি দেশে ১৩০০ প্রেক্ষাগৃহে মুক্তি পায় সাঞ্জু। বক্স অফিসে সিনেমাটির শুরুটাও হয়েছে আসাধারণ। প্রথম দিনে আয় করেছে ৩৪.৭৫ কোটি রুপি। মাত্র তিন দিনেই একশ কোটি রুপি আয়ের সিনেমার তালিকায় নাম লেখিয়েছে এটি।

চলুন দেখে নিই তিন দিনে সাঞ্জু সিনেমার যত রেকর্ড :  

* চলতি বছরে মুক্তিপ্রাপ্ত সিনেমাগুলোর মধ্যে প্রথম দিনে সবচেয়ে বেশি আয়ের রেকর্ড গড়েছে সাঞ্জু। এর আগে রেকর্ড ছিল সালমান খানের রেস-থ্রি সিনেমার দখলে। রেস-থ্রি প্রথম দিনে আয় করেছিল ২৯.১৭ কোটি রুপি। অন্যদিকে সাঞ্জু সিনেমার আয় ৩৪.৭৫ কোটি রুপি।

* রেস-থ্রি ও পদ্মাবত সিনেমাগুলোকে পেছনে ফেলে এ বছর প্রথম উইকেন্ডে সবচেয়ে বেশি আয়ের রেকর্ড গড়েছে সাঞ্জু। প্রথম উইকেন্ডে এটির আয় ১২০.০৬ কোটি রুপি। অন্যদিকে রেস-থ্রি ও পদ্মাবত সিনেমার আয় যথাক্রমে ১০৬.৪৭ ও ১১৪ কোটি রুপি। 

* প্রথম তিন দিনের আয়ের দিক থেকে সুলতান, টাইগার জিন্দা হ্যায়, বজরঙ্গি ভাইজান সিনেমার রেকর্ড ভেঙেছে সাঞ্জু। প্রথম উইকেন্ডে সবচেয়ে বেশি আয়ের দিক থেকে বাহুবলি-দ্য কনক্লুশন সিনেমার পরই এর স্থান।

* বাহুবলি-দ্য কনক্লুশন সিনেমার রেকর্ড ভেঙে একদিনে সবচেয়ে বেশি আয়ের রেকর্ড দখল করেছে সাঞ্জু। বাহুবলি-দ্য কনক্লুশন সিনেমার একদিনে সর্বোচ্চ আয় ছিল ৪৬.৫০ কোটি রুপি। রেকর্ড ভেঙে সাঞ্জু সিনেমাটি আয় করেছে ৪৬.৭১ কোটি রুপি।

* সবচেয়ে দ্রুত একশ কোটি রুপি আয়ের সিনেমার তালিকায় বাহুবলি-দ্য কনক্লুশন সিনেমার পরই রয়েছে সাঞ্জু। প্রথম তিন দিনে সাঞ্জু সিনেমার আয় ১২০.০৬ কোটি রুপি। প্রভাস অভিনীত বাহুবলি-দ্য কনক্লুশন আয় করেছিল ১২৮ কোটি রুপি।

* রণবীর অভিনীত সিনেমাগুলোর মধ্যে প্রথম দিনে সবচেয়ে বেশি আয় করা সিনেমা ছিল বেশরম। সিনেমাটির প্রথম দিনের আয় ছিল ২১.৫৬ কোটি রুপি। সেই রেকর্ডও ভেঙেছে সাঞ্জু।

* ইয়ে জাওয়ানি হ্যায় দেওয়ানি, বেশরম, অ্যায় দিল হ্যায় মুশকিল সিনেমাগুলোকে পেছনে ফেলে এখন প্রথম উইকেন্ডে রণবীরের সবচেয়ে বেশি আয়ের সিনেমা সাঞ্জু।



রাইজিংবিডি/ঢাকা/৩ জুলাই ২০১৮/মারুফ/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়