ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

না.গঞ্জে নারী শ্রমিকদের জন্য হোস্টেল নির্মাণ শুরু

হাসান উল রাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২৯, ৭ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
না.গঞ্জে নারী শ্রমিকদের জন্য হোস্টেল নির্মাণ শুরু

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জের বন্দরে শ্রম মন্ত্রণালয়ের অধীনে শ্রমজীবী নারীদের জন্য ৫ শয্যা বিশিষ্ট হাসপাতালসহ মহিলা হোস্টেল নির্মাণ করা হচ্ছে।

শনিবার দুপুরে বন্দরের রাজবাড়ী এলাকায় নয়তলা বিশিষ্ট এই হোস্টেলের নির্মাণ কাজের উদ্বোধন করেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক এমপি। এ সময় উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য এ কে এম সেলিম ওসমান, সংরক্ষিত নারী সংসদ সদস্য হোসনে আরা বাবলী, সেনা কল্যাণ সংস্থার চেয়ারম্যান মেজর জেনারেল ফিরোজ হাসান, শ্রম অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক শীবনাথ রায়সহ অনেকে।

৫৪ কোটি টাকা ব্যয়ে নয়তলা বিশিষ্ট আধুনিক এই ভবনে ৭০০ জন শ্রমজীবী নারী থাকতে পারবে। এখানে থাকবে ৫ শয্যা বিশিষ্ট হাসপাতাল। সেনা কল্যাণ সংস্থা এই ভবনের নির্মাণ কাজ করবে। ২০২০ সালের মধ্যে বহুতল ভবন নির্মাণ কাজ শেষ হবে।

বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের আমলে গত কয়েক বছরে বাংলাদেশের যে উন্নয়ন হয়েছে, তা ইতিহাসে বিরল ঘটনা দাবি করে প্রতিমন্ত্রী জানান, আধুনিক সুবিধা সম্পন্ন এই ভবনে শ্রমজীবী নারীরা স্বল্প খরচে থাকতে পারবেন। চাষাঢ়া শ্রম কল্যাণ কেন্দ্রের জমির উপর ৩০০ শয্যার হাসপাতাল নির্মাণ করা হবে।

পরে মন্ত্রী বন্দরের শীতলক্ষ্যা নদীর তীরের ময়মনসিংহ পট্টি এলাকায় জেলা শ্রমিকলীগ আয়োজিত শ্রমিক সমাবেশে যোগ দেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে আয়োজিত শ্রমিক সমাবশে সভাপতিত্ব করেন কেন্দ্রীয় শ্রমিকলীগের সভাপতি শুক্কুর মাহমুদ।



রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/০৭ জুলাই ২০১৮/হাসান উল রাকিব/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়