ঢাকা, সোমবার, ২৫ অগ্রহায়ণ ১৪২৫, ১০ ডিসেম্বর ২০১৮
Risingbd
সর্বশেষ:

মাদক প্রতিরোধে সিভিল ব্রিগেড গঠন

মো. মনিরুল ইসলাম টিটো : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৭-০৯ ৭:৫২:১৪ পিএম     ||     আপডেট: ২০১৮-০৭-১০ ৮:৪৪:২৯ এএম

ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুরের বোয়ালমারী উপজেলায় মাদক প্রতিরোধে সিভিল ব্রিগেড গঠন করা হয়েছে।

সোমবার দুপুরে উপজেলা অডিটোরিয়ামে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেনকে প্রধান করে গঠিত ১৫ সদস্যের বোয়ালমারী উপজেলা সিভিল ব্রিগেড কমিটির উদ্বোধন ও উপস্থিত ১২০০ মানুষকে বর্তমান ও ভবিষ্যতে মাদকের সংস্পর্শে না থাকার শপথ বাক্য পাঠ করান ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া।

এ সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান এম এম মোশাররফ হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহজাহান মিরদাহ পিকুল, ওসি মো. মিজানুর রহমান উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক উম্মে সালমা জানজিয়া বলেন, কোনো জাতির সফলতার পেছনে একাগ্রতা থাকা জরুরি। আজ যে উদ্যোগ নেওয়া হলো তা যেন খাতাকলমে সীমাবদ্ধ না থাকে। সকলকে ঐক্যবদ্ধ হয়ে এ কাজে এগিয়ে আসতে হবে।

তিনি বলেন, কারো অপরাধ ঢেকে রাখবেন না, চোরকে চোর আর ঘুষখোরকে ঘুষখোর বলুন- তবেই সমাজ থেকে অন্যায় দূর হবে। দেশের যুবশক্তিকে মাদকের ভয়াবহতা থেকে মুক্ত রাখতে হবে।

অনুষ্ঠানের সভাপতি বোয়ালমারী উপজেলা সিভিল ব্রিগেড কমিটির প্রধান ইউএনও মো. জাকির হোসেন জানান, পর্যায়ক্রমে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠান, ১১টি ইউনিয়নসহ সব গ্রামে সিভিল ব্রিগেড কমিটি গঠন করা হবে। কমিটির সদস্যরা নিজ নিজ এলাকায় মাদকের বিপণন ও ব্যবহার প্রতিরোধে ভূমিকা রাখবে। ব্রিগেডের সদস্যরা বিভিন্ন বাজার, শিক্ষাপ্রতিষ্ঠান, গ্রাম পর্যায়ে মাদকবিরোধী প্রচারণা চালাবেন। একই সঙ্গে মাদক বিপণন ও ব্যবহারকারীদের তথ্য সংগ্রহ করে তা উপজেলা ব্রিগেড কমিটিকে সরবরাহ করবেন।

তিনি বলেন, স্ব স্ব এলাকার মসজিদে ইমামদের উদ্বুদ্ধ করে খুতবার আগে বয়ানে মাদকের কুফল তুলে ধরে সকলকে সংঘবদ্ধ করবেন। আগামী তিন মাসের মধ্যে এক লাখ মানুষকে মাদকবিরোধী অঙ্গীকার করাতে কাজ করবে সিভিল ব্রিগেডের সদস্যরা।

 

 

 

রাইজিংবিডি/ফরিদপুর/৯ জুলাই ২০১৮/মো. মনিরুল ইসলাম টিটো/বকুল

Walton Laptop
 
     
Marcel
Walton AC