ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নতুন নোট বিতরণ শুরু

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২৮, ১৩ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নতুন নোট বিতরণ শুরু

অর্থনৈতিক প্রতিবেদক : পবিত্র ঈদুল আজহা উপলক্ষে পূর্ব ঘোষণা অনুযায়ী নতুন নোট বিতরণ শুরু করেছে বাংলাদেশ ব্যাংক।

আজ সোমবার সকালে এ নোট বিনিময় শুরু হয়েছে এবং সাপ্তাহিক ও সরকারি ছুটির দিন বাদে বিতরণ কার্যক্রম চলবে আগামী ২০ আগস্ট পর্যন্ত।

বাংলাদেশ ব্যাংক ছাড়াও ১৪টি বাণিজ্যিক ব্যাংকের মাধ্যমে জনসাধারণ এবং গ্রাহকদের মাঝে নতুন নোট বিনিময় করা হচ্ছে। গ্রাহকরা উক্ত সময়ব্যাপী ১০, ২০, ৫০ ও ১০০ টাকা মূল্যমান পর্যন্ত নতুন নোট বিশেষ ব্যবস্থায় বদলাতে পারবেন।

চাহিদা কম থাকায় দুই টাকার নোট বিনিময়ের সুযোগ রাখা হচ্ছে না। একই ব্যক্তি একাধিকবার নতুন নোট গ্রহণ করতে পারবেন না। তবে নোট উত্তোলনকালে কেউ ইচ্ছা করলে কাউন্টার থেকে পরিমাণ নির্বিশেষে যে কোনো মূল্যমানের ধাতব মুদ্রা গ্রহণ করতে পারবেন।

রাজধানীর অন্যান্য বাণিজ্যিক ব্যাংকের যে সব শাখা থেকে নতুন নোট বিনিময় করা হবে সেগুলো হচ্ছে- ন্যাশনাল ব্যাংক (যাত্রাবাড়ী শাখা), অগ্রণী ব্যাংক (জাতীয় প্রেসক্লাব শাখা), সোস্যাল ইসলামী ব্যাংক (বসুন্ধরা সিটি, পান্থপথ শাখা), ব্যাংক এশিয়া (ধানমন্ডি শাখা), ঢাকা ব্যাংক (উত্তরা শাখা), জনতা ব্যাংক (আব্দুল গণি রোড করপোরেট শাখা), সিটি ব্যাংক (মিরপুর শাখা), শাহজালাল ইসলামী ব্যাংক (মালিবাগ চৌধুরীপাড়া শাখা), মার্কেন্টাইল ব্যাংক (বনানী শাখা), সোনালী ব্যাংক (রমনা করপোরেট শাখা), ওয়ান ব্যাংক (বাসাবো শাখা), আইএফআইসি ব্যাংক (গুলশান শাখা), ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক (মোহাম্মদপুর শাখা), রূপালী ব্যাংক (মহাখালী শাখা)।




রাইজিংবিডি/ঢাকা/১৩ আগস্ট ২০১৮/নাসির/এনএ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়