ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

দুই বিমানবন্দরে ট্রানজিটের সময় কমিয়ে আনার সুপারিশ

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৩০, ৪ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুই বিমানবন্দরে ট্রানজিটের সময় কমিয়ে আনার সুপারিশ

সচিবালয় প্রতিবেদক : বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের কার্যক্রমকে সুশৃঙ্খল করার পাশাপাশি চট্টগ্রাম ও সিলেট বিমানবন্দরে ট্রানজিটের সময় কমিয়ে আনার সুপারিশ করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

জাতীয় সংসদ ভবনে সোমবার কমিটির বৈঠকে ওই সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মুহাম্মদ ফারুক খানের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী এ কে এম শাহ্জাহান কামাল, অধ্যাপক মো. আলী আশরাফ, তানভীর ইমাম, মো. নজরুল ইসলাম চৌধুরী, কামরুল আশরাফ খান ও সাবিহা নাহার বেগম অংশগ্রহণ করেন।

বৈঠকে চট্টগ্রাম বিমানবন্দরের উন্নয়ন কার্যক্রম সরেজমিনে পরিদর্শনের জন্য গঠিত ৪ নম্বর সাব-কমিটির প্রতিবেদন, চলতি হজ ব্যবস্থাপনার অগ্রগতি, হোটেল সোনারগাঁও ও হোটেল রুপসী বাংলার সংস্কারকাজের অগ্রগতি সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়।

আলোচনা শেষে ধর্ম মন্ত্রণালয় থেকে হজযাত্রী পরিবহনের ক্ষেত্রে যেসব এজেন্সি শর্ত সঠিকভাবে পালন করেনি তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ ও প্রয়োজনে তাদের লাইসেন্স বাতিলের সুপারিশ করা হয়।

কমিটি সূত্র জানায়, কার্গো বিমানের আগত মালামাল বিমানবন্দর থেকে নির্ধারিত সময়ের মধ্যে খালাস না করলে অধিকহারে জরিমানা এবং প্রয়োজনে সংশ্লিষ্ট আইন পরিবর্তনের বিষয়ে অর্থ মন্ত্রণালয়ে প্রস্তাব প্রেরণের পরামর্শ দেওয়া হয়।

এ ছাড়া আদালতের নির্দেশনা অনুযায়ী বাংলাদেশ পর্যটন করপোরেশনে অস্থায়ী কর্মচারীদের চাকরি স্থায়ীকরণের সুপারিশ করা হয়।



রাইজিংবিডি/ঢাকা/৪ সেপ্টেম্বর ২০১৮/হাসান/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়