ঢাকা, মঙ্গলবার, ৫ চৈত্র ১৪২৫, ১৯ মার্চ ২০১৯
Risingbd
সর্বশেষ:

যুব এশিয়া কাপে জয়ে শুরু আফগানদের

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৮-০৯-২৯ ৮:০২:৫৭ পিএম     ||     আপডেট: ২০১৮-০৯-২৯ ৮:০৩:৩৪ পিএম

ক্রীড়া প্রতিবেদক : সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপে এবার চমক দেখিয়েছে রশিদ খান, আসগর আফগান ও মোহাম্মদ নবীরা। তাদের পর এবার অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপের শুরুটাও জয় দিয়ে হয়েছে আফগানিস্তান যুবাদের।

অনূর্ধ্ব ১৯ এশিয়া কাপে  গ্রুপ ‘বি’ এর ম্যাচে আজ  সংযুক্ত আরব আমিরাতের মুখোমুখি হয় আফগানিস্তান। সাভারে বিকেএসপির ৪ নম্বর মাঠে নিজেদের প্রথম ম্যাচেই আরব আমিরাতের বিপক্ষে ৫ উইকেটে জয় পেয়েছে আফগানিস্তান অনূর্ধ্ব -১৯ দল।

টস জিতে আজ আরব আমিরাতের অধিনায়ক ফাহাদ নেওয়াজকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানান আফগান দলপতি রহমতউল্লাহ গুরবাজ। শুরুতে ব্যাট করতে নেমে ৪৩.৫ ওভারে সবকটি উইকেট হারিয়ে ১৪০ রান করে আরব আমিরাত। জবাবে ব্যাট করতে নেমে ২৭ ওভারে ৫ উইকেটে জয়ের বন্দরে নোঙর করে আফগানিস্তান।

শুরুতে ব্যাট করতে নেমে আরব আমিরাতের হয়ে সর্বোচ্চ ২৫ রানের ইনিংস খেলেন ব্রেন্ডন অ্যাডাম। ২৪ রান করেন আলী মিরজা। এছাড়া আনাস তেন্দন ২০ ও ফিগিন জন ১৬ রান করলে দলীয় সংগ্রহ খুব একটা বড় হয়নি।

বল হাতে আফগানদের হয়ে কাইস আহমেদ সর্বোচ্চ ৪টি উইকেট নেন। এছাড়া আজমাতুল্লাহ ওমারজাই ও রিয়াজ হুসেন ১টি করে উইকেট পেয়েছেন।

১৪১ রানের লক্ষ্যে খেলতে নেমে আফগানদের হয়ে ব্যক্তিগত সর্বোচ্চ ৫০ রানে অপরাজিত ছিলেন আজমাতুল্লাহ ওমারজাই। এছাড়া রিয়াজ ১৬, আইজাজ ১৮, মোহাম্মদ ইসহাক ১৫ ও বাসের খান ২২ রান করেন।



রাইজিংবিডি/ঢাকা/২৯ সেপ্টেম্বর ২০১৮/শামীম

Walton Laptop
 
     
Walton AC