ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ শুরু ৭ অক্টোবর

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৫৩, ৪ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ শুরু ৭ অক্টোবর

অর্থনৈতিক প্রতিবেদক : বাংলাদেশের পুঁজিবাজার সম্পর্কে বিশ্ববাসীকে অবগত করতে ৭ থেকে ১১ অক্টোবর পর্যন্ত সপ্তাহব্যাপী ‘বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ’ উদযাপন করবে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে বিএসইসি মাল্টিপরপাস হলে এক সংবাদ সম্মেলন এ তথ্য জানায় বিএসইসি।

সংবাদ সম্মেলনে জানান হয়, আগামী ৭ অক্টোবর অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ‘বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ’ উদ্বোধন করবেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান।

অনুষ্ঠানের ৭ অক্টোবর রাজধানীর কৃষিবিদ ইনস্টিটিউশন অব বাংলাদেশের অডিটরিয়ামে সকাল ১০টায় উদ্বোধনী অনুষ্ঠান এবং বিনিয়োগ শিক্ষার গুরুত্ব ও বিনিয়োগকারীর সুরক্ষা শীর্ষক কনফারেন্স অনুষ্ঠিত হবে। পরদিন ৮ অক্টোবর সকাল সাড়ে ১১টায় ধানমন্ডির ইউনির্ভাসিটি অব লিবারেল আর্টসে বিনিয়োগ শিক্ষা ও বিনিয়োগকারীদের সুরক্ষা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে। আয়োজন করবে সেন্ট্রাল ডিপোজিটরি অফ বাংলাদেশ (সিডিবিএল)।

৯ অক্টোবর ‘বিনিয়োগ শিক্ষা ও বিনিয়োগকারীদের সুরক্ষায় ডিএসইর ভূমিকা’ শীর্ষক সেমিনার করবে ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। রাজধানীর কাকরাইলে অবস্থিত আইডিইবি ভবনে। এরপর ১০ অক্টোবর চট্টগ্রামে অবস্থিত চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে সেমিনার করবে। একইদিন সকাল ১০টায় ইস্টওয়েস্ট ইউনির্ভাসিটিতে সিটি ব্যাংক ক্যাপিটাল রির্সোসেস লিমিটেডের আয়োজনে ইনভেস্টর অ্যাডুকেশন অ্যান্ড প্রোটেকশন শীর্ষক সেমিনার করেবে সিএসই।

অনুষ্ঠানের শেষদিন ১১ অক্টোরর সকাল ১১টায় প্রাইমারি মার্কেটে বিনিয়োগ ও বিনিয়োগকারীদের সচেতনতা বৃদ্ধি শীর্ষক আলোচনা সভা করবে বাংলাদেশ মার্চেন্ট ব্যাংকার্স অ্যাসোসিয়েশন। বিকেল ৪টায় কমিশন ভবনের মাল্টিপারপাস হলে ‘বিশ্ব বিনিয়োগকারী সপ্তাহ’ শীর্ষক আলোচনা সভা ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

এ সময় উপস্থিত ছিলেন, বিএসইসি নির্বাহী পরিচালক সাইফুর রহমান, মাহবুব আলম ও ফরহাদ আহমেদ।




রাইজিংবিডি/ঢাকা/৪ অক্টোবর ২০১৮/নাসির/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়