ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

পাকিস্তান-অস্ট্রেলিয়ার ম্যাচে চারজনের অভিষেক

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪২, ৭ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাকিস্তান-অস্ট্রেলিয়ার ম্যাচে চারজনের অভিষেক

ক্রীড়া ডেস্ক : সংযুক্ত আরব আমিরাতের দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে দুপুরে শুরু হয়েছে পাকিস্তান ও অস্ট্রেলিয়ার মধ্যকার টেস্ট সিরিজের প্রথম টেস্ট। টস জিতে ব্যাট করছে পাকিস্তান। এই ম্যাচে দুই দলের চারজনের অভিষেক হয়েছে। তার মধ্যে পাকিস্তান দলে একজন ও অস্ট্রেলিয়া দলে তিনজন।

পাকিস্তানের হয়ে অভিষেক হয়েছে অলরাউন্ডার বিলাল আসিফের। পাশাপাশি দুই বছর পর পাকিস্তান টেস্ট দলে ফিরেছেন মোহাম্মদ হাফিজ। আয়ারল্যান্ড ও ইংল্যান্ডের বিপক্ষে খেলতে না পারা ওয়াহাব রিয়াজও ফিরেছেন এই টেস্টে।

এদিকে অস্ট্রেলিয়া দলের হয়ে অভিষেক হয়েছে মারকুটে ব্যাটসম্যান অ্যারোন ফিঞ্চের। তার সঙ্গে ত্রাভিস হেড ও মারনাস লাবুসকাগনিরও টেস্ট অভিষেক হয়েছে। ফিঞ্চ অস্ট্রেলিয়ার হয়ে ৯৩টি ওয়ানডে ও ৪২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ২০১১ সালে টি-টোয়েন্টিতে তার অভিষেক হওয়ার পর ২০১৩ সালে হয়েছে ওয়ানডে অভিষেক। ৫ বছর পর টেস্টেও তার অভিষেক হয়ে গেল।

ত্রাভিস হেড অস্ট্রেলিয়ার হয়ে ৩৯টি ওয়ানডে ও ১৬টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ২০১৬ সালে তার ওয়ানডে ও টি-টোয়েন্টি অভিষেক হয়েছিল। এবার হল টেস্ট অভিষেক। মারনাস লাবুসকাগনি অবশ্য এর আগে অস্ট্রেলিয়ার হয়ে ওয়ানডে কিংবা টি-টোয়েন্টি খেলেননি। টেস্ট অভিষেক দিয়েই তার অস্ট্রেলিয়ার দলের হয়ে পথচলা শুরু হল। তবে এই ব্যাটিং অলরাউন্ডার ৩৫টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। 

সবশেষ পাকিস্তানের বিপক্ষে আরব আমিরাতে ২০১৪ সালে খেলেছিল অস্ট্রেলিয়া। সেবার ২-০ ব্যবধানে সিরিজ হেরেছিল অজিরা। মূলত এশিয়ায় তাদের পারফরম্যান্স খুব বেশি ভালো নয়। এশিয়ায় তারা টেস্ট জিতেছে মাত্র ৩টি। হেরেছে ১৯টিতে!

পাকিস্তানের একাদশ : মোহাম্মদ হাফিজ, ইমাম-উল-হক, আজহার আলী, বাবর আজম, আসাদ শফিক, সরফরাজ আহমেদ, ফাহিম আশরাফ, ইয়াসির শাহ, বিলাল আসিফ, ওয়াহাব রিয়াজ ও মোহাম্মদ আব্বাস।

অস্ট্রেলিয়ার একাদশ : অ্যারোন ফিঞ্চ, উসমান খাজা, শন মার্শ, মিশেল মার্শ, ত্রাভিস হেড, মারনাস লাবুসকাগনি, টিম পেইন (অধিনায়ক), মিশেল স্টার্ক, পিটার সিডল, জন হোল্যান্ড ও নাথান লায়ন।



রাইজিংবিডি/ঢাকা/৭ অক্টোবর ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ