ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বশেমুরবিপ্রবিতে শুরু হয়েছে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা

বাদল সাহা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:২৬, ২ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বশেমুরবিপ্রবিতে শুরু হয়েছে স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা

গোপালগঞ্জ প্রতিনিধি : গোপালগঞ্জে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি পরীক্ষা শুক্রবার থেকে শুরু হয়েছে।

এবারের ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য নয়টি ইউনিটে ১ লাখ ৩ হাজার ৯৯৪ জন শিক্ষার্থী আবেদন করেন। ফলে প্রতি আসনে ৩৩ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

এবারের জেলা শহরের ১৩টি কেন্দ্রে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এ বছর নয়টি ইউনিটের অধীনে ৩৪ বিভাগে সর্বমোট ৩ হাজার ২৪৫ জন (বিদেশি শিক্ষার্থী ও কোটাসহ) শিক্ষার্থী ভর্তি করা হবে।

এর মধ্যে 'এ' ইউনিটে ১৯ হাজার ৫৫৮ জন, 'বি' ইউনিটে ১১ হাজার ৩৩১ জন, 'সি' ইউনিটে ১৫ হাজার ৪৫২ জন, 'ডি' ইউনিটে ৯ হাজার ৯৪৫ জন, 'ই' ইউনিটে ২১ হাজার ১১৭ জন, 'এফ' ইউনিটে ৮ হাজার ৪৫৩ জন, 'জি' ইউনিটে ৮ হাজার ৫১৩ জন, 'এইচ' ইউনিটে ৮ হাজার ৮২৬ জন এবং 'আই' ইউনিটে ৯৯৯ জন শিক্ষার্থী ভর্তির আবেদন করেছেন।

 



শুক্রবার সকাল ১০ থেকে বেলা ১১টা পর্যন্ত ডি ইউনিটের পরীক্ষা শেষ হয়। এ ছাড়া বিকেল ৩টায় ‘ই’ ইউনিট, ৩ নভেম্বর সকাল ১০টায় ‘এফ’ ও বিকেল ৩টায় ‘জি’ ইউনিট, ৯ নভেম্বর সকাল ১০টায় ‘সি’ এবং বিকেল ৩টায় ‘এইচ’ ইউনিট এবং ১০ নভেম্বর সকাল ১০টায় ‘আই’, দুপুর ১টায় ‘বি’ এবং বিকেল সাড়ে ৩টায় ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এ ছাড়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে www.bsmrstu.edu.bd ভর্তি পরীক্ষা সংক্রান্ত তথ্য জানা যাবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. খোন্দকার নাসিরউদ্দিন বলেন, ‘ভর্তি পরীক্ষাকে কেন্দ্র করে বিভিন্ন কেন্দ্রে ব্যাপক নিরাপত্তা নেওয়া হয়েছে। সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন হবে বলে আশা করছি।’



রাইজিংবিডি/গোপালগঞ্জ/২ নভেম্বর ২০১৮/বাদল সাহা/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়