ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

তফসিল ঘিরে নিরাপত্তা জোরদার করতে ইসির বৈঠক

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৪, ৩ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তফসিল ঘিরে নিরাপত্তা জোরদার করতে ইসির বৈঠক

নিজস্ব প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণাকে সামনে রেখে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সঙ্গে বৈঠক করেছে নির্বাচন কমিশন (ইসি)।

শনিবার রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনে এই বৈঠক শুরু হয়। ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়ার নেতৃত্বে সাত সদস্যের প্রতিনিধি দল বৈঠক করে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা ও ইসি সচিব হেলালুদ্দীন আহমদের সঙ্গে। বেলা ১১টার দিকে শুরু হয়ে বৈঠক চলে প্রায় এক ঘণ্টা।

বৈঠক শেষে আসাদুজ্জামান মিয়া সাংবাদিকদের জানান, তাদের আসার কারণ ইসি সচিব জানাবেন।

ইসি সচিব হেলালুদ্দীন আহমদ বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিলকে সামনে রেখে নির্বাচন ভবন, সিইসি, নির্বাচন কমিশনারদের নিরাপত্তা ও তফসিল পরবর্তী মোট্রোপলিটন এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে কথা বলতে এসেছিলেন ডিএমপি প্রতিনিধি দল।

বৈঠক শুরুর আগে ডিএমপি প্রতিনিধি দলের একজন তেজগাঁও জোনের ডিসি বিপ্লব সরকার জানান, জাতীয় নির্বাচনের তফসিল পরবর্তী সময়ে ঢাকা মেট্রোপলিটন এলাকায় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সিইসি হয়তো ডিএমপিকে নির্দেশ না দিতে পারেন।

এর আগে দশম জাতীয় সংসদ নির্বাচনের আগেও ইসির সঙ্গে বৈঠকে বসেছিল নির্বাচন কমিশন।

গত ১ নভেম্বর রাষ্ষ্ট্রপতির সঙ্গে সাক্ষাৎ শেষে সিইসি কে এম নূরুল হুদা বলেছিলেন, ৪ নভেম্বর কমিশন সভায় একাদশ জাতীয় নির্বাচনের তফসিলের তারিখ নির্ধারণ করা হবে।

৩০ অক্টোবর থেকে একাদশ জাতীয় সংসদের দিন গণনা শুরু হয়েছে। আগামী ৯০ দিনের মধ্যে নির্বাচন করার সাংবিধানিক বাধ্যবাধকতা রয়েছে। নভেম্বরের প্রথম সপ্তাহে নির্বাচনের তফসিল ঘোষণার কথা বলে আসছে কমিশন।





রাইজিংবিডি/ঢাকা/৩ অক্টোবর ২০১৮/হাসিবুল/ইভা

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়