ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ইংল্যান্ডের হয়ে ওয়েম্বলিতে খেলবেন রুনি

শামীম হোসেন পাটোয়ারি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৪, ৪ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইংল্যান্ডের হয়ে ওয়েম্বলিতে খেলবেন রুনি

ক্রীড়া ডেস্ক : ইংল্যান্ডের জার্সিতে বিদায়ের ঘোষণাটা ২০১৭ সালেই দিয়েছিলেন ওয়েন রুনি। তবে মাঠ থেকে আনুষ্ঠানিক বিদায় ও চ্যারিটি ফান্ড সংগ্রহের জন্য ওয়েম্বলিতে জাতীয় দলের হয়ে আবারো খেলবেন ম্যানচেস্টার ইউনাইটেডের কিংবদন্তি এ ফুটবলার।

চলতি মাসে যুক্তরাষ্ট্রের বিপক্ষে একটি প্রীতি ম্যাচ খেলবে ইংল্যান্ড। ওই ম্যাচে অসহায়দের জন্য অর্থ তহবিল গঠনের জন্য আবারো জাতীয় দলের জার্সিতে দেখা যাবে ইংল্যান্ডের সর্বকালের সর্বোচ্চ গোলদাতা রুনিকে। যুক্তরাষ্টের বিপক্ষে এ প্রীতি ম্যাচে ১৫ সদস্যের দলে তাকে রেখেছেন ইংল্যান্ড কোচ গ্যারেথ সাউদগেট।

তবে জাতীয় দলে জার্সি গায়ে মাঠে নামলেও অধিনায়কের ভূমিকায় দেখা যাবে না রুনিকে। দলের সাধারণ খেলোয়াড় হিসেবে খেলবেন বর্তমানে যুক্তরাষ্ট্রের মেজর লিগ সকারে খেলা এ তারকা। রুনির আনুষ্ঠানিক বিদায়ের এ ম্যাচের কথা আজ রোববার আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে। এর মধ্য দিয়ে ইংল্যান্ডের হয়ে নিজের ১২০টি আন্তর্জাতিক ম্যাচের সমাপ্তি ঘটবে ইংল্যান্ডের প্রাক্তন এ অধিনায়কের।

ইংল্যান্ডের জার্সি গায়ে মোট ১৩ বছর খেলেছেন রুনি। এ সময় মোট ৫৪ গোলে দেশটির সর্বোচ্চ গোলদাতা হিসেবে রেকর্ড গড়েছেন ম্যানইউর প্রাক্তন এ ফুটবলার। এভারটন থেকে মেজর লিগ সকারে পাড়ি জমিয়ে ২০ ম্যাচে ১২টি গোল পেয়েছেন রুনি।

যুক্তরাষ্ট্র ও ইল্যান্ডের মধ্যকার এ প্রীতি ম্যাচটি অনুষ্ঠিত হবে ওয়েন রুনি ফাউন্ডেশনের চ্যারিটি ফান্ড সংগ্রহের জন্য। ওয়েম্বলিতে এই ম্যাচে ৫ লাখ পাউন্ডের অর্থ সহায়তা পাওয়া যাবে বলে আশা করছেন আয়োজকরা।



রাইজিংবিডি/ঢাকা/৪ নভেম্বর ২০১৮/শামীম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়