ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ইস্পাহানি চক্ষু হাসপাতালকে ৫ বছরের আয়কর সুবিধা

এম এ রহমান মাসুম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:২০, ৬ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইস্পাহানি চক্ষু হাসপাতালকে ৫ বছরের আয়কর সুবিধা

অর্থনৈতিক প্রতিবেদক : ইস্পাহানি ইসলামিয়া আই ইনস্টিটিউট ও হাসপাতালকে শর্ত সাপেক্ষে আগামী ৫ বছরের জন‌্য আয়কর হতে অব‌্যাহতি প্রদান করা হয়েছে।

জনকল‌্যাণ ও সেবামূলক কার্যক্রমকে অধিক উৎসাহিত করতে এ সুবিধা দিয়েছে অর্থ মন্ত্রণালয়ের অভ‌্যন্তরীণ সম্পদ বিভাগ।

গত ১ নভেম্বর অভ‌্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব মো. মোশাররফ হোসেন ভুঁইয়া এনডিসি সই করা প্রজ্ঞাপন সূত্রে এসব তথ‌্য জানা গেছে। আর ওই আদেশ ২০১৮ সালের ৩০ মে হতে কার্যকর ধরা হয়েছে।

আদেশে বলা হয়েছে, আয়কর অধ‌্যাদেশের প্রদত্ত ক্ষমতাবলে সরকার শর্ত সাপেক্ষে ইস্পাহানি ইসলামিয়া আই ইনস্টিটিউট ও হাসপাতালের জনকল‌্যাণ ও সেবামূলক কার্যক্রম হতে উদ্ভূত আয়কে আয়কর হতে ৫ বছরের জন‌্য অব‌্যাহতি প্রদান করা হলো।

শর্তগুলো হলো-এই প্রজ্ঞাপনের মাধ‌্যমে কর অব‌্যাহতিপ্রাপ্ত আয় ইস্পাহানি ইসলামিয়া আই ইনস্টিটিউট ও হাসপাতালের শিক্ষা, জনকল‌্যাণ ও স্বাস্থ‌্যসেবা কর্মকাণ্ডে ব‌্যবহার করতে হবে।

ইস্পাহানি ইসলামিয়া আই ইনস্টিটিউট ও ‍হাসপাতালকে উক্ত অধ‌্যাদেশের নির্ধারিত সময়ে মধ‌্যে নিরীক্ষা বিবরণীসহ আয়কর রিটার্ন দাখিল করতে হবে।

তিন তলা বিশিষ্ট ইসলামিয়া আই হাসপাতালটি রাজধানীর শেরেবাংলা নগরে অবস্থিত। চক্ষু রোগীদের অন্ধত্ব মোচনসহ যাবতীয় চক্ষু চিকিৎসা নিশ্চিত করতে ইসলামিয়া আই হাসপাতালের যাত্রা শুরু। ১৯৬০ সালের ২৯ জুলাই এম. এ ইস্পাহানির উদ্যোগে এই হাসপাতালটি গড়ে উঠে। এটি একটি আধা সরকারি প্রতিষ্ঠান।




রাইজিংবিডি/ঢাকা/৬ নভেম্বর ২০১৮/এম এ রহমান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়