ঢাকা, মঙ্গলবার, ৯ মাঘ ১৪২৫, ২২ জানুয়ারি ২০১৯
Risingbd
সর্বশেষ:

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক হলেন নাছের

নাসির উদ্দিন : রাইজিংবিডি ডট কম
 
     
প্রকাশ: ২০১৯-০১-০১ ৮:১৭:৪৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-০৬ ১২:৫৯:৪৮ পিএম

অর্থনৈতিক প্রতিবেদক : বাংলাদেশ ব্যাংকের কর্মচারী নির্দেশ মোতাবেক ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগের মহাব্যবস্থাপক আবু ফরাহ মো. নাছেরকে নির্বাহী পরিচালক হিসেবে পদোন্নতি দেওয়া হয়েছে।

মঙ্গলবার বিকেলে বাংলাদেশ ব্যাংক থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, আবু ফরাহ মো. নাছের কুমিল্লা জেলার বুড়িচং উপজেলার লোহাইমুড়ি গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্টিং বিষয়ে অনার্সসহ মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। ব্যাংকার্স রিক্রুটমেন্ট কমিটির তত্বাবধানে পরিচালিত নিয়োগ প্রক্রিয়ার মাধ্যমে তিনি অগ্রণী ব্যাংকে সিনিয়র অফিসার হিসাবে কর্মজীবন শুরু করেন।

১৯৮৮ সালে সহকারী পরিচালক হিসেবে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন আবু ফরাহ মো. নাছের। তিনি বাংলাদেশ ব্যাংকের হিউম্যান রিসোর্স ডিপার্টমেন্ট, মাইক্রোক্রেডিট রেগুলেটরি অথরিটি, ব্যাংকিং প্রবিধি ও নীতি বিভাগসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিভাগে দায়িত্ব পালন করেন।

উল্লেখ্য, আবু ফরাহ মো. নাছের উপ-মহাব্যবস্থাপক থাকা অবস্থায় বাংলাদেশ ব্যাংক, চট্টগ্রাম অফিসেও বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্বে ছিলেন। পেশাগত দায়িত্ব পালনের অংশ হিসেবে তিনি যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া, জার্মানি, দক্ষিণ আফ্রিকা, ফ্রান্স, স্পেন,  নেপাল, হংকং, মিশর, ব্রুনেই, সংযুক্ত আরব আমিরাত, মালয়েশিয়া, ও ভারত ভ্রমণ করেছেন।



রাইজিংবিডি/ঢাকা/১ জানুয়ারি ২০১৯/নাসির/রফিক

Walton Laptop
 
     
Marcel
Walton AC