ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

থাইল্যান্ড গেল ৭ সদস্যের বাংলাদেশ টেনিস দল

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০১, ৭ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
থাইল্যান্ড গেল ৭ সদস্যের বাংলাদেশ টেনিস দল

ক্রীড়া প্রতিবেদক : চলতি মাসের ৮ থেকে ১৮ তারিখ পর্যন্ত ‘আইটিএফ এশিয়ান অনূর্ধ্ব-১৪ ডেভলপমেন্ট চ্যাম্পিয়নশিপ-২০১৯ : ডিভিশন-২’ টেনিস প্রতিযোগিতা থাইল্যান্ডের ব্যাংককে অনুষ্ঠিত হবে।

আন্তর্জাতিক টেনিস ফেডারেশন অনুমোদিত এই প্রতিযোগিতায় বাংলাদেশসহ ১৪টি দেশ অংশ নিবে। এই প্রতিযোগিতায় অংশ নিতে ৭ সদস্যের বাংলাদেশ দল আজ সোমবার থাইল্যান্ড পৌঁছেছে। বাংলাদেশ দলের নেতৃত্বে আছেন টেনিস ফেডারেশনের প্রধান কোচ মো. মোজাহিদুল হক। তার সঙ্গে আছে ৩ জন বালক ও ৩ জন বালিকা খেলোয়াড়। তারা হল মোহাম্মদ রুমান হোসেন [৩৫], মাহাদী হাসান আলভি [১০৩], জুবায়েদ উৎস [১৩৩], মাসফিয়া আফরিন [১১২], সাদিয়া আফরিন [২১২] ও মোছা: সুবর্না খাতুন।

প্রতিযোগিতায় অংশ নিতে যাওয়া দেশগুলো হল- বাংলাদেশ, ভুটান, কম্বোডিয়া, কিরগিজস্তান, লাওস, ম্যাকাও, মালদ্বীপ, মঙ্গোলিয়া, মায়ানমার, নেপাল, পাকিস্তান, সিঙ্গাপুর, তুর্কমেনিস্তান ও তাজিকিস্তান। একই ভেন্যুতে অনুষ্ঠিতব্য দুইটি প্রতিযোগিতায় প্রতিটি দেশ থেকে ৩ জন বালক ও ৩ জন বালিকা খেলোয়াড় অংশগ্রহণ করবে। প্রথম প্রতিযোগিতা ৮-১২ জানুয়ারি পর্যন্ত এবং দ্বিতীয় প্রতিযোগিতা ১৪-১৮ জানুয়ারী ২০১৯ পর্যন্ত অনুষ্ঠিত হবে।

প্রতিযোগিতায় অংশগ্রহনকারী দেশের দলগত সাফল্যের ভিত্তিতে দুইটি দেশ ডিভিশন-২ হতে ডিভিশন-১ এ উন্নীত হবে। এছাড়াও খেলোয়াড়রা ব্যাক্তিগত ফলাফল অনুযায়ী এশিয়ান অনূর্ধ্ব-১৪ বছরের র‌্যাঙ্কিং পয়েন্ট অর্জন করবে এবং ব্যাক্তিগত সাফল্যের ভিত্তিতে ডিভিশন-১ প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য আন্তর্জাতিক টেনিস ফেডারেশনের দলভুক্ত হওয়ার সুযোগ পাবে।

প্রতিযোগিতায় অংশগ্রহন শেষে বাংলাদেশ দল আগামী ১৯ জানুয়ারি দেশে প্রত্যাবর্তন করবে।



রাইজিংবিডি/ঢাকা/৭ জানুয়ারি ২০১/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়