ঢাকা, শনিবার, ৫ শ্রাবণ ১৪২৬, ২০ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিসিএসআইআর দেশ ও মানুষের উন্নয়নে গবেষণা করবে

আরিফ সাওন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-১২ ৬:৪৫:২৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-১২ ৬:৪৫:২৩ পিএম
বিসিএসআইআর দেশ ও মানুষের উন্নয়নে গবেষণা করবে
Voice Control HD Smart LED

নিজস্ব প্রতিবেদক : বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক মন্ত্রী স্থপতি ইয়াফেস ওসমান বলেছেন, বিসিএসআইআরকে দেশ ও মানুষের উন্নয়নে গবেষণা করতে হবে।

শনিবার বাংলাদেশ বিজ্ঞান ও শিল্প গবেষণা পরিষদে (বিসিএসআইআর)- এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, ‘এ সরকার বিজ্ঞান ও প্রযুক্তিকে অগ্রাধিকার হিসেবে বিবেচনা করে নতুন নতুন আধুনিক গবেষণাগার প্রতিষ্ঠা করেছে। আমাদের অধিকাংশ গবেষণাগার বিশ্ব মানের। এখন শুধু প্রয়োজন বিজ্ঞানীদের দেশাত্ববোধ ও কাজের আগ্রহ সৃষ্টি করা। আমরা যা কিছু উদ্ভাবন করি তা দেশের মানুষের কল্যাণে পৌঁছে দিতে হবে।’

তিনি বলেন, ‘বাঙালি মুক্তিযুদ্ধের মাধ্যমে দেশ স্বাধীন করেছে, এ জাতি দেশের উন্নয়নে সকল কর্মকাণ্ড করতে পারবে।’ প্রধানমন্ত্রী, জাতির জনক বঙ্গবন্ধু কন্যা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্ব ও নির্দেশনায় নিরলসভাবে কাজ করার জন্য তিনি সকলের প্রতি আহ্বান জানান।

তিনি বলেন, ‘বিসিএসআইআর- এ একটি ভ্রাম্যমাণ গবেষণাগার প্রতিষ্ঠার কাজ শিগগিরই শুরু হচ্ছে। এতে দেশের স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী এবং কৃষি শিল্পে নিয়োজিত ব্যক্তিরা এ গবেষণাগারে সুফল পাবেন।

পরে মন্ত্রী বিসিএসআইআর-এর জিনোম ল্যাবরেটরি পরিদর্শন করেন। এসময় বিসিএসআইআর-এর সদস্য, সকল ইউনিটের পরিচালক এবং ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/১২ জানুয়ারি ২০১৯/সাওন/শাহনেওয়াজ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge