ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ওয়ালটন জাতীয় স্কুল-কলেজ তায়কোয়ানডো প্রতিযোগিতা শুরু

আমিনুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৬, ২০ জানুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন জাতীয় স্কুল-কলেজ তায়কোয়ানডো প্রতিযোগিতা শুরু

ক্রীড়া প্রতিবেদক : ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ তায়কোয়ানডো ফেডারেশনের ব্যবস্থাপনায় আজ রোববার থেকে শুরু হয়েছে ‘ওয়ালটন জাতীয় স্কুল-কলেজ তায়কোয়ানডো প্রতিযোগিতা-২০১৯’। জাতীয় ক্রীড়া পরিষদের জিমনেসিয়ামে দুইদিন ব্যাপী এই প্রতিযোগিতা আগামীকাল চূড়ান্তপর্ব ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে।

সকালে জাতীয় ক্রীড়া পরিষদের পুরাতন ভবনের নিচতলার জিমনেসিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কেএম খালিদ, এমপি। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৃষ্ঠাপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের সিনিয়র অপারেটিভ ডিরেক্টর (গেমস অ্যান্ড স্পোর্টস) এফ.এম ইকবাল বিন আনোয়ার (ডন)। উপস্থিত ছিলেন বাংলাদেশ তায়কোয়ানডো ফেডারেশনের সাধারণ সম্পাদক মাহমুদুল ইসলাম রানা ও অন্যান্য কর্মকর্তাবৃন্দ।

প্রতিযোগিতায় মোট ৫০০ জন প্রতিযোগী অংশ নিয়েছে। তার মধ্যে পুরুষ  খেলোয়াড় ৩৫০ জন। আর নারী খেলোয়াড় ১৫০ জন।



এবারের এই প্রতিযোগিতা পুরুষ জুনিয়র বিভাগে ১০টি ও মহিলা জুনিয়র বিভাগে ১০টিসহ মোট ২০টি ওজন শ্রেণিতে অনুষ্ঠিত হচ্ছে। এ ছাড়া পুরুষ জুনিয়র পুমসে ও মহিলা জুনিয়র পুমসে ক্যাটাগোরিতে একক ও দ্বৈত প্রতিদ্বন্দ্বিতা অনুষ্ঠিত হচ্ছে। প্রতিযোগিতার চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলকে ট্রফি, মেডেল দেওয়া হবে। এ ছাড়া প্রতিটি ওজন শ্রেণির প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থানধারীদের মেডেল, সার্টিফিটেক দেওয়া হবে। টুর্নামেন্টের সেরা ১০ জনকে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে আকর্ষণীয় হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হবে।

মহিলা জুনিয়র বিভাগের ১০টি ওজন শ্রেণি হল- অনূর্ধ্ব-২০ কেজি, অনূর্ধ্ব-২৫ কেজি, অনূর্ধ্ব-৩০ কেজি, অনূর্ধ্ব-৩৫ কেজি, অনূর্ধ্ব-৪০ কেজি, অনূর্ধ্ব-৪৫ কেজি, অনূর্ধ্ব-৫০ কেজি, অনূর্ধ্ব-৫৫ কেজি ও অনূর্ধ্ব-৬০ কেজি। পুরুষ জুনিয়র বিভাগের ওজন শ্রেণিগুলো হল- অনূর্ধ্ব-২০ কেজি, অনূর্ধ্ব-২৫ কেজি, অনূর্ধ্ব-৩০ কেজি, অনূর্ধ্ব-৩৫ কেজি, অনূর্ধ্ব-৪০ কেজি, অনূর্ধ্ব-৪৫ কেজি, অনূর্ধ্ব-৫০ কেজি, অনূর্ধ্ব-৫৫ কেজি ও অনূর্ধ্ব-৬০ কেজি।

যেসব জেলার স্কুল ও কলেজ এই প্রতিযোগিতায় অংশ নিয়েছে সেগুলো হল- চট্টগ্রাম, কক্সবাজার, বান্দরবন, সিলেট, গাজীপুর, কুমিল্লা, খাগড়াছড়ি, ব্রাহ্মণবাড়িয়া, সিরাজগঞ্জ, রাজশাহী, নাটোর, বগুড়া, নরসিংদী ও নারায়ণগঞ্জ জেলার স্কুলসমূহ। তার মধ্যে উল্লেখযোগ্য হল- আদমজী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল, আদমজী ক্যান্টনমেন্ট কলেজ, বিএএফ শাহীন কলেজ (তেজগাঁও), বিএএফ শাহীন কলেজ (কুর্মিটোলা), বিএএফ শাহীন ইংলিশ মিডিয়াম স্কুল (তেজগাঁও), মুসলিম মর্ডান একাডেমি, সোনাপল্লী উচ্চ বিদ্যালয়, আদর্শ বিদ্যা নিকেতন, শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজ, শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল, ঢাকা রেসিডেন্সিয়াল মডেল কলেজ, বীরশ্রেষ্ঠ মুন্সি আব্দুর রউফ পাবলিক কলেজ, আকিজ ফাউন্ডেশন স্কুল এন্ড কলেজ, সাউথপয়েন্ট স্কুল এন্ড কলেজ (মিরপুর, বারিধারা, মালিবাগ ও বনানী শাখা)।



এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা, রেডিও পার্টনার রেডিও টুডে, সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার হিসেবে আছে দেশের অন্যতম জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।



রাইজিংবিডি/ঢাকা/২০ জানুয়ারি ২০১৮/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়