ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বন্দরে ব্যাংক খোলা সকাল ৭টা-রাত ১০টা

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০১, ৬ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বন্দরে ব্যাংক খোলা সকাল ৭টা-রাত ১০টা

সচিবালয় প্রতিবেদক : দ্রুত পণ্য খালাস ও ব্যবসায়িক কার্যক্রম সহজতর করার লক্ষ্যে সরকারের সিদ্ধান্ত অনুযায়ী চট্টগ্রাম, মোংলা ও বেনাপোল স্থল বন্দরে সপ্তাহের প্রতিদিন ২৪ ঘণ্টা সার্ভিস খোলা রয়েছে।

ব্যবসায়িসহ দেশের জনগণ এর সুফল ভোগ করছে। উল্লেখিত বন্দরগুলোতে ২৪ ঘণ্টা সার্ভিস আরো সহজতর ও বাস্তবমুখী করে তোলার লক্ষ্যে প্রতিদিন সকাল ৭টা থেকে রাত ১০টা পর্যন্ত সংশ্লিষ্ট স্থানে ব্যাংক খোলা থাকবে।

এতে করে বন্দর ব্যবহারকারীদের কাঙ্ক্ষিত সেবা প্রদান আরো সহজ হবে। চট্টগ্রাম, মোংলা ও বেনাপোল স্থলবন্দরে কন্টেইনার স্ক্যানিংয়ের জন্য কাস্টমস কর্তৃপক্ষ দ্রুত পর্যাপ্ত ‘স্ক্যানার মেশিন’ স্থাপন করবে।

বুধবার নৌপরিবহন মন্ত্রণালয়ের সভাকক্ষে চট্টগ্রাম, মোংলা ও স্থলবন্দরগুলোর কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের সাথে অনিস্পন্ন বিষয়গুলো নিস্পত্তি সংক্রান্ত এক বৈঠকে এসব সিদ্ধান্ত জানানো হয়। নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বৈঠকে সভাপতিত্ব করেন।

বৈঠকে নৌপরিবহন মন্ত্রণালয়ের সচিব মো. আবদুস সামাদ, চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল জুলফিকার আজিজ, স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান তপন কুমার চক্রবর্তী, মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর এ কে এম ফারুক হাসান, সংশ্লিষ্ট মন্ত্রণালয় এবং বন্দর ব্যবহারকারী প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এছাড়া বৈঠকে ফুল লোড কন্টেইনার (এফসিএল) চট্টগ্রাম বন্দরের বাইরে অফডকে (বেসরকারি কন্টেইনার ডিপো) ডেলিভারি দেওয়া, চট্টগ্রাম বন্দর কর্তৃক কাস্টমসের নিকট হস্তান্তরকৃত অকশনযোগ্য কন্টেইনার ও গাড়ি দ্রুত অকশন করা, চট্টগ্রাম বন্দররে গ্রিন চ্যানেল চালু, কন্টেইনারের ফিজিক্যালে ভেরিফিকেশন কমানো, বক্স ডেলিভারির অনুমতি প্রদান, মোংলা বন্দর কর্তৃক কাস্টমসের নিকট হস্তান্তরকৃত অকশনযোগ্য মালামাল ও গাড়ি দ্রুত অকশন, স্থলবন্দরের বিভিন্ন পণ্য নিলাম, স্থলবন্দরের অনলাইন কার্যক্রম চালুসহ বিভিন্ন বিষয়াদি নিয়ে বিস্তারিত আলোচনা হয়।



রাইজিংবিডি/ঢাকা/৬ ফেব্রুয়ারি ২০১৯/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়