ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক পদে পদোন্নতি

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৪, ১৭ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক পদে পদোন্নতি

অর্থনৈতিক প্রতিবেদক : বাংলাদেশ ব্যাংক মতিঝিল শাখার মহাব্যবস্থাপক মো. মাছুম পাটোয়ারীকে নির্বাহী পরিচালক হিসাবে পদোন্নতি প্রদান করা হয়েছে।

রোববার বাংলাদেশ ব্যাংক থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

মাছুম পাটোয়ারী কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলায় এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্ম গ্রহণ করেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে বিএসসিসহ (অনার্স) এমএসসি ডিগ্রি লাভ করেন। পরবর্তীতে তিনি ফিন্যান্স ও ব্যাংকিং বিষয়ে এমবিএ করেন।

তিনি ১৯৮৮ সালে সহকারী পরিচালক হিসাবে বাংলাদেশ ব্যাংকে যোগদান করেন। চাকরি জীবনে তিনি হিউম্যান রিসোর্সেস ডিপার্টমেন্ট, আর্থিক প্রতিষ্ঠান ও বাজার বিভাগ, এসএমই ও স্পেশাল প্রোগ্রাম ডিপার্টমেন্ট, কৃষি ঋণ বিভাগ, ব্যাংকিং সুপারভিশন ডিপার্টমেন্ট, বৈদেশিক মুদ্রা পরিদর্শন বিভাগসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ বিভাগে দায়িত্ব পালন করেন।

এছাড়াও তিনি বাংলাদেশ ব্যাংক সিলেট ও রাজশাহী শাখার দায়িত্ব পালন করেন। পেশাগত দায়িত্বের অংশ হিসেবে তিনি ভারত, সিঙ্গাপুর, মালয়েশিয়া, ইন্দোনেশিয়া, ফিলিপাইন, থাইল্যান্ড, হংকং, জাপান, ডেনমার্ক ও আয়ারল্যান্ড ভ্রমণ করেন।

এদিকে একই বিজ্ঞপ্তিতে মনোজ কুমার বিশ্বাস ও মনোজ কান্তি বৈরাগীকে বাংলাদেশ ব্যাংকের নতুন নির্বাহী পরিচালক পদে পদোন্নতি দেওয়া হয়েছে বলেও জানানো হয়।



রাইজিংবিডি/ঢাকা/১৭ ফেব্রুয়ারি ২০১৯/নাসির/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়