ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জামালপুরের একটি ইউনিয়নে পুনরায় নির্বাচন দিতে নির্দেশ

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১০, ২৯ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জামালপুরের একটি ইউনিয়নে পুনরায় নির্বাচন দিতে নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার ৩নং ইউনিয়ন পরিষদে (ইউপি) মো. ফজলে রাব্বীকে চেয়ারম্যান ঘোষণা করে প্রকাশিত গেজেট বাতিল করেছেন হাইকোর্ট। একইসঙ্গে ওই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান পদে আগামী চার মাসের মধ্যে পুনরায় নির্বাচন দিতে নির্দেশ দিয়েছেন আদালত।

সোমবার এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. সোহরাওয়ারদীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে মো. ফজলে রাব্বীর পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ এম আমিন উদ্দিন ও প্রবীর নিয়োগী। অন্যদিকে মামলার অন্যতম বিবাদী মো. সোহেল রানার পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মাদ মিজানুর রহমান।

পরে আইনজীবী মোহাম্মদ মিজানুর রহমান বলেন, ‘২০১৬ সালের ২৮ মে জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার ৩নং ইউনিয়ন পরিষদে নির্বাচন হয়। ওই নির্বাচনে মো. সোহেল রানা নির্বাচিত হন। কিন্তু ভোট গণনায় জালিয়াতি করে মো. সোহেল রানাকে ভোটের ফলাফলে দ্বিতীয় দেখানো হয়। এরপর ওই নির্বাচনের ফলাফল জালিয়াতির বিরুদ্ধে নির্বাচনী ট্রাইব্যুনালে সোহেল রানা মামলা করেন।  মামলাটির শুনানি নিয়ে ভোট গণনা করে সোহেল রানাকে বিজয়ী ঘোষণা করা হয়। এরপর ওই রায়ের বিরুদ্ধে নির্বাচনী আপিল ট্রাইব্যুনালে আবেদন করা হলে ২০১৮ সালের ৮ মার্চ সোহেল রানাকে বিজয়ী ঘোষণা করা পূর্বের আদেশ বহাল রাখা হয়। কিন্তু সে আদেশের বৈধতা চ্যালেঞ্জ করে ফজলে রাব্বী হাইকোর্টে রিট দায়ের করেন।’

রিটের শুনানি নিয়ে হাইকোর্ট মো. ফজলে রাব্বীকে চেয়ারম্যান ঘোষণা করা গেজেট বাতিল এবং ওই নির্বাচনের ফলাফল ও নির্বাচনী আদালতের রায় বাতিল ঘোষণা করেন। একইসঙ্গে আগামী চার মাসের মধ্যে ওই ইউনিয়ন পরিষদে পুনরায় নির্বাচন দিতে নির্দেশ দেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৯ এপ্রিল ২০১৯/মেহেদী/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়