ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

গুলশান থানাকে খালেদার গ্রেপ্তারি পরোয়ানা তামিলের নির্দেশ

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০২, ৩০ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গুলশান থানাকে খালেদার গ্রেপ্তারি পরোয়ানা তামিলের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক : বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগকে নিয়ে বিরূপ মন্তব্য করার মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার গ্রেপ্তারি পরোয়ানা তামিলের জন্য গুলশান থানা পুলিশকে নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার ঢাকা মহানগর হাকিম জিয়াউর রহমান এ আদেশ দেন।

এদিন মামলাটি খালেদা জিয়াকে গ্রেপ্তার সংক্রান্ত তামিল প্রতিবেদন দাখিলের জন্য ধার্য ছিল। কিন্তু গুলশান থানা পুলিশ প্রতিবেদন দাখিল করতে পারেনি।

খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার খালেদা জিয়াকে আদালতে হাজির করতে প্রোডাকশন ওয়ারেন্ট জারিসহ জামিনের আবেদন করেন।

বাদীপক্ষের আইনজীবী আবুল কালাম আজাদ জামিনের বিরোধীতা করেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত আদেশ দেন, মামলাটিতে খালেদা জিয়াকে গ্রেপ্তার করা হয়নি। গ্রেপ্তারি পরোয়ানা তামিলের জন্য ধার্য থাকলেও পরোয়ানা তামিল হয়ে আসে নাই। গ্রেপ্তারি পরোয়ানা তামিলের জন্য গুলশান থানাকে নির্দেশ দেয়া হলো।

সংশ্লিষ্ট আদালতের পেশকার রাকিব চৌধুরী এ তথ্য জানান।

গত ২০ মার্চ মামলাটিতে খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগকে নিয়ে বিরূপ মন্তব্য করার অভিযোগে গত বছরের  ২৫ জানুয়ারি জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী আদালতে মামলাটি করেন। গত বছরের ৩০ জুন অভিযোগের বিষয়ে সত্যতা পাওয়া গেছে মর্মে প্রতিবেদন দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার ওসি (তদন্ত) জাফর আলী বিশ্বাস।

মামলায় অভিযোগ করা হয়, ২০১৬ সালের ৩১ ডিসেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এক অনুষ্ঠানে খালেদা জিয়া বলেন, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের স্বাধীনতা না চেয়ে পাকিস্তানের প্রধানমন্ত্রীত্ব চেয়েছিলেন। জেনারেল জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষণা দেওয়ায় এ দেশের জনগণ যুদ্ধে নেমেছিল।’

তিনি বলেন, ‘আওয়ামী লীগ সরকারের আমলে দেশে কোন উন্নতি হয় নাই। সারা দেশে উন্নয়নের নামে দুর্নীতি ও লুটপাট হয়েছে। এছাড়া আওয়ামী লীগ দলীয় লোকদের জঙ্গি বানিয়ে নিরীহ লোকজনকে হত্যা করছে।’

এদিকে তদন্ত কর্মকর্তা প্রতিবেদনে উল্লেখ করেন, খালেদা জিয়া তার বক্তব্যের মাধ্যমে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও আওয়ামী লীগ সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কাজের সমালোচনা ও মানহানীকর বক্তব্য প্রদান করে সরকারের ভাবমূর্তি জনসম্মুখে ক্ষুন্ন করাসহ সরকারের বিরুদ্ধে অপরাধমূলক ভীতি প্রদরর্শন করেছেন।



রাইজিংবিডি/ঢাকা/৩০ এপ্রিল ২০১৯/মামুন খান/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়