ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

এডুম্যান সফটওয়্যারের নতুন সংস্করণ ‘এডুম্যান ৫.১’ উদ্বোধন

মনিরুল হক ফিরোজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২১, ২ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এডুম্যান সফটওয়্যারের নতুন সংস্করণ ‘এডুম্যান ৫.১’ উদ্বোধন

বিজ্ঞান-প্রযুক্তি প্রতিবেদক : শিক্ষা প্রতিষ্ঠানের ডিজিটাল ব্যবস্থাপনা এবং ডিজিটাল কন্টেন্ট নিয়ে কাজ করছে নেটিজেন আইটি লিমিটেড। আজ বৃহস্পতিবার, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস) মিলনায়তনে এক জাকজমকপূর্ণ অনুষ্ঠানের মাধ্যমে প্রতিষ্ঠানটির স্কুল ও কলেজ ব্যবস্থাপনার সফটওয়্যার এডুম্যানের নতুন সংস্করণ ‘এডুম্যান ৫.১’ উদ্বোধন করা হয়।

এডুম্যান সফটওয়্যারের মাধ্যমে প্রতিষ্ঠানটি ইতিমধ্যে তিন হাজারের বেশি শিক্ষা প্রতিষ্ঠানকে ডিজিটাল ক্যাম্পাসে রূপান্তরে ভূমিকা রেখেছে। সফটওয়্যারের মাধ্যমে প্রতিষ্ঠানের সকল শিক্ষক-শিক্ষার্থীর ডাটাবেজ, ই-হাজিরা, অনলাইন রেজাল্ট ম্যানেজমেন্ট, অনলাইন পেমেন্টের মাধ্যমে ক্যাশবিহীন ফি পরিশোধের ব্যবস্থা, এসএমএস প্রদান, আন্তর্জাতিক মান সমৃদ্ধ সফটওয়্যার দ্বারা প্রতিষ্ঠানের আর্থিক হিসাব পরিচালনা সহ আরো নানান সুবিধা নিয়ে কাজ করে চলছে নেটিজেন আইটি লিমিটেড।

এসব সুবিধাসমূহকে আরো ইউজার ফ্রেন্ডলি করার জন্য নতুন সুবিধা সহ এডুম্যান ৫.১ এর উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরোর (ব্যানবেইস) মহাপরিচালক (অতিরিক্ত সচিব) মো. ফসিউল্লাহ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবির এবং বিজয় ডিজিটালের প্রধান নির্বাহী জেসমিন জুঁই।

অনুষ্ঠানে প্রধান অতিথি মো. ফসিউল্লাহ বলেন, বাংলাদেশ সরকার শিক্ষা খাতের ডিজিটালাইজেশন নিয়ে কাজ করে চলেছে। জাতির জনক বঙ্গবন্ধু ১৯৭৩ সালে ৩৬ হাজার প্রাইমারি স্কুলকে জাতীয়করণ করেন, তারই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আরো ২৬ হাজার শিক্ষা প্রতিষ্ঠানকে জাতীয়করণ করেন। এসডিজি-৪ কোয়ালিটি এডুকেশনে অবদান রাখার জন্য তিনি নেটিজেন আইটি লিমিটেডকে সাধুবাদ জানান এবং উৎসাহ প্রদান করেন। এর পাশাপাশি এসডিজি ১৭- পাবলিক প্রাইভেট পার্টনারশিপের লক্ষে সরকারের সঙ্গে কাজ করার বিষয়ে উৎসাহ প্রদান করেন।

অনুষ্ঠানে নেটিজেন আইটির প্রধান নির্বাহী রায়হান নোবেল বলেন, শিক্ষা খাতের ডিজিটাল রূপান্তরের লক্ষে কাজ করে যাচ্ছে তাঁর প্রতিষ্ঠান। এ ধারাবাহিকতা অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে বেসিস সভাপতি আলমাস কবীর এডুম্যান সফটওয়্যারের প্রশংসা করে বলেন, দেশের ডিজিটাল শিক্ষা খাতে দারুণ অবদান রাখছে নেটিজেন।
 

 

রাইজিংবিডি/ঢাকা/২ মে ২০১৯/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়