ঢাকা, বৃহস্পতিবার, ৩ শ্রাবণ ১৪২৬, ১৮ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

শাহজালালে তৃতীয় টার্মিনালের কাজ দ্রুত করার সুপারিশ

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-০৫ ৬:৫৫:১৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-০৫ ৮:২৩:৪৭ পিএম
শাহজালালে তৃতীয় টার্মিনালের কাজ দ্রুত করার সুপারিশ
Voice Control HD Smart LED

সংসদ প্রতিবেদক: রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তৃতীয় টার্মিনাল নির্মাণের কাজ দ্রুত শেষ করার সুপারিশ করেছে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

রোববার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির তৃতীয় বৈঠকে এ সুপারিশ করা হয়। 

বৈঠকে বিমানবন্দরে কার্গো হ্যান্ডেলিং এবং ইংল্যান্ডের ম্যানচেস্টারে বিমানের ফ্লাইট চালুর বিষয়ে একটি প্রতিবেদন কমিটিতে পাঠানোর সুপারিশ করা হয়।

সূত্র জানায়, দুটি টার্মিনালের পর এবার তৃতীয় টার্মিনাল নির্মাণের প্রকল্প হাতে নেওয়া হয়েছে। মূল টার্মিনালের দক্ষিণ পাশে সাড়ে ১৩ হাজার কোটি টাকা ব্যয়ে এটি নির্মিত হবে।

এর মধ্যে প্রকল্প সহায়তা হিসাবে জাপানি সাহায্য সংস্থা জাইকা দেবে ১১ হাজার ২১৪ কোটি টাকা। বাকি অর্থ সংস্থান করবে বাংলাদেশ সরকার। ইতোমধ্যে প্রকল্পের দরপত্র আহ্বান, ভূমি অধিগ্রহণসহ অন্যান্য কাজ সম্পন্ন হয়েছে। সাড়ে তিন বছরের মধ্যে প্রকল্পটি সম্পন্ন হবে। নতুন এই টার্মিনালে ১২টি বোর্ডিং ব্রিজ, এলিভেটেড রোড, মাল্টি লেভেল কার পার্কিং, ২৩টি পার্কিং বে, কার্গো কমপ্লেক্স ও তিনটি ট্যাক্সিওয়ে নির্মাণ করা হবে।

বৈঠকে আগের সিদ্ধান্ত সমূহের অগ্রগতি, মুজিববর্ষ পালন এবং বিমানের নতুন রুট চালু সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। 

কমিটির সভাপতি র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী সভায় সভাপতিত্ব করেন। বৈঠকে কমিটির সদস্য মো. আসলামুল হক, কাজী ফিরোজ রশীদ, তানভীর ইমাম, আনোয়ার হোসেন খান এবং সৈয়দা রুবিনা আক্তার উপস্থিত ছিলেন।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব, মন্ত্রণালয় ও জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।


রাইজিংবিডি/ঢাকা/৫ মে ২০১৯/আসাদ/শাহনেওয়াজ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge