ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

যুদ্ধাপরাধ : ট্রাইব্যুনালে জামিন পেলেন শতবর্ষী বাকী

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৮, ১৯ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যুদ্ধাপরাধ : ট্রাইব্যুনালে জামিন পেলেন শতবর্ষী বাকী

নিজস্ব প্রতিবেদক : মানবতাবিরোধী অপরাধের মামলায় দ্বিতীয় ব্যক্তি হিসেবে সাতক্ষীরা জেলার মুক্তিযুদ্ধকালীন শান্তি কমিটির সেক্রেটারি এম আব্দুল্লাহ-হেল-বাকীকে শর্তসাপেক্ষে জামিন দিয়েছেন ট্রাইব্যুনাল।

সুপ্রিম কোর্টের আইনজীবী মো. রউফের হেফাজতে তাকে ঢাকায় অবস্থান করতে হবে এবং নির্ধারিত তারিখে ট্রাইব্যুনালে হাজির থাকতে হবে।

রোববার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি আনোয়ারুল হকের নেতৃত্বাধীন তিন সদস্যর বেঞ্চ এ আদেশ

আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন জেয়াদ আল মালুম ও রেজিয়া সুলতানা চমন। আসামিপক্ষের আইনজীবী ছিলেন আব্দুস সাত্তার পালোয়ান।

শুনানি শেষে রেজিয়া সুলতানা চমন জানান, আসামিকে বয়স বিবেচনায় জামিন দেওয়া হয়েছে।

১০৩ বছর বয়সি এম আব্দুল্লাহ-হেল-বাকী মাওলানা আহম্মদ আলীর ছেলে। তিনি গুরুতর অসুস্থ অবস্থায় ১৭ মার্চ (শুক্রবার) দুপুর থেকে সদর উপজেলার আলিপুর ইউনিয়নের বুলারআটি গ্রামের নিজ বাড়িতে পুলিশি পাহারায় ছিলেন।

এর আগে মানবতাবিরোধী অপরাধের দায়ে আটক হওয়ার পর প্রথম আসামি হিসেবে বিএনপি নেতা আব্দুল আলিমের জামিন মঞ্জুর করেন ট্রাইব্যুনাল। এর পর দ্বিতীয় কোনো আসামির জামিন মঞ্জুর করে আজ আদেশ দিলেন আদালত।

এম আব্দুল্লাহ-হেল-বাকী ১৯৭১ সালে শান্তি কমিটির সাতক্ষীরার সেক্রেটারি ছিলেন। বর্তমানে তিনি শয্যাশায়ী। আব্দুল্লাহ-হেল-বাকীর দুই স্ত্রীর মধ্যে ছোট স্ত্রী সাজেদা বেগম বেঁচে আছেন। তিনিও অসুস্থ। নয় মেয়ে ও তিন ছেলের বাবা এম আব্দুল্লাহ-হেল-বাকী।



রাইজিংবিডি/ঢাকা/১৯ মার্চ ২০১৭/মেহেদী/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়