ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

মাশরাফি, হাথরুসিংহের অনুপ্রেরণায় তামিমের বড় ইনিংস

ইয়াসিন হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:২৯, ২৬ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মাশরাফি, হাথরুসিংহের অনুপ্রেরণায় তামিমের বড় ইনিংস

ক্রীড়া প্রতিবেদক, ডাম্বুলা থেকে: শ্রীলঙ্কায় শেষ যেবার তামিম ইকবাল খেলেছিলেন সেবার সেঞ্চুরির স্বাদ পেয়েছিলেন। শনিবার আবারও শ্রীলঙ্কার মাটিতে নেমে দেশসেরা এ ওপেনারের ব্যাট থেকে আসল তিন অঙ্কের ম্যাজিকাল ফিগার। ২০১৩ সালে হাম্বানটোটায় ১১২ করেছিলেন তামিম। গতকাল শনিবার ডাম্বুলায় খেললেন ১২৭ রানের ইনিংস। ম্যাচ সেরার পুরস্কার পেয়ে অভিভূত তামিম।

তবে নিজের ইনিংস বড় হওয়ার পিছনে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা ও চন্ডিকা হাথুরুসিংহের অনুপ্রেরণার কথা জানালেন তামিম। তিনি জানান, ইনিংসের মাঝপথে আটকে গিয়েছিলেন তিনি। রান বের করতে পারছিলেন না। সেখান থেকে অধিনায়ক ও কোচের পরামর্শ ও অনুপ্রেরণায় বড় ইনিংস খেলতে সমর্থ হন তিনি।

ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তামিম বলেন, ‘আমি যখন ৪০ এর ঘরে ছিলাম তখন মনে হচ্ছিল আমি স্ট্রাইক রোটেট করতে পারছিলাম না। কারণ ওই সময়টায় ওরা খুব ভালো বোলিং করছিল। আরসময়টা এমন ছিল যে ওই সময় যদি আমরা একটা উইকেট হারিয়ে ফেলতাম তাহলে হয়তো বড় স্কোর করা সম্ভব হতো না।’

‘ড্রেসিং রুম থেকে কোচ হাথুরুসিংহে ও অধিনায়ক মাশরাফি ভাই মেসেজ পাঠান। লক্ষ্য করে থাকবেন, মাশরাফি ভাই বারবার ড্রেসিং রুম থেকে বেরিয়ে এসে আমাকে বুঝাচ্ছিল যে ‘ইনিংসটিকে বড় কর বা একটা বড় ইনিংস খেল।’- যোগ করেন তামিম।

১২৭ রানের ইনিংস খেলার পথে তামিম কোনো বাজে শট খেলেননি। প্রতিপক্ষকে কোনো সুযোগও দেননি। বাজে বল মেরেছেন। ভালো বল সমীহ করেছেন। নিজের ইনিংস বৃদ্ধি করার ক্ষেত্রে কি পরিকল্পনায় এগিয়েছিলেন তামিম? দেশসেরা ওপেনারের উত্তর,‘বড় ইনিংস খেলার ক্ষেত্রে সব সময় নিজের মনের মত বল পাওয়া যায় না। কঠিন সময় আসে, আবার ওই কঠিন সময় থেকে বের হওয়ারও সময় আসে। আমি ওই সময়টার অপেক্ষায় ছিলাম। চেষ্টা করছিলাম ধৈর্য্য ধরে ক্রিজে থাকতে। এটা কাজে এসেছে।’

 

 

রাইজিংবিডি/ডাম্বুলা (শ্রীলঙ্কা)/২৬ মার্চ ২০১৭/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়