ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

তামাকের বিরুদ্ধে স্বপ্রণোদিত উদ্যোক্তাকে সম্মাননা

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৪, ৩১ মে ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তামাকের বিরুদ্ধে স্বপ্রণোদিত উদ্যোক্তাকে সম্মাননা

নিজস্ব প্রতিবেদক, খুলনা : ‘তামাক-উন্নয়নের অন্তরায়’- প্রতিপাদ্য সামনে রেখে বুধবার খুলনায় বিশ্ব তামাকমুক্ত দিবস পালিত হয়েছে।

খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই উপলক্ষে আলোচনা সভা, ক্রেস্ট বিতরণ করা হয়। জেলা প্রশাসক ও জেলা টাস্ক ফোর্স কমিটির সভাপতি মো. আমিন উল আহসান এতে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে তামাকের বিরুদ্ধে স্বপ্রণোদিত উদ্যোক্তা হিসেবে মো. ফজলুল করিমকে ক্রেস্ট দিয়ে সম্মাননা জানানো হয়।

সভাপতির বক্তৃতায় জেলা প্রশাসক বলেন, তামাকখাত থেকে এনবিআরের মাধ্যমে সরকার প্রতি বছর ২৪০০ থেকে ২৬০০ কোটি টাকা রাজস্ব আহরণ করছে, অথচ তামাক আক্রান্ত ব্যক্তির চিকিৎসায় ব্যয় হচ্ছে ৫ হাজার কোটি টাকা। তিনি বলেন, দেশের ৪০ শতাংশ জনগণ কোনো না কোনোভাবে তামাকজাতীয় পণ্য গ্রহণের সঙ্গে জড়িত। এ জন্য তামাকের বিরুদ্ধে ব্যক্তির পাশাপাশি প্রতিষ্ঠানকেও উদ্যোগী হতে হবে।

তিনি বলেন, প্রতিষ্ঠান প্রধানকে তার অধীনস্থদের ব্যাপারে দায়িত্ব নিতে হবে তারা যেন ধূমপান না করেন। এই সময় তিনি শিশুদের তামাক কোম্পানিগুলোর টার্গেট থেকে রক্ষা করার জন্য সকলের প্রতি আহ্বান জানান।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. জাহাঙ্গীর হোসেন, সহকারী পুলিশ সুপার এ এস এম ওয়াসিম ফিরোজ, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার সুমন রঞ্জন সরকার এবং জেলা শিক্ষা কর্মকর্তা মো. রুহুল আমিন। স্বাগত বক্তৃতা করেন ডেপুটি সিভিল সার্জন ডা. মো. আতিয়ার রহমান।



রাইজিংবিডি/খুলনা/৩১ মে ২০১৭/মুহাম্মদ নূরুজ্জামান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়