ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ধ্রুবর ব্যাটে খুলনায় যুবাদের আরেকটি জয়

আব্দুল্লাহ এম রুবেল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৮, ১৫ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ধ্রুবর ব্যাটে খুলনায় যুবাদের আরেকটি জয়

আব্দল্লাহ এম রুবেল : খুলনায় অনূর্ধ্ব-১৯ দলের প্রস্তুতিটা ভালোই হচ্ছে। প্রথম ম্যাচের পর অবশিষ্ট এইচপি একাদশের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচেও জয় পেয়েছে যুবারা। আফিফ হোসেন ধ্রুবর ব্যাটে ভর করে শনিবার অবশিষ্ট এইচপি একাদশের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল জয় পেয়েছে ৪ উইকেটে।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে এদিন আগে ব্যাট করতে নেমে মো. মিথুনের শতকে ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৬৬ রান করে অবশিষ্ট এইচপি একাদশ। জবাবে ব্যাট করতে নেমে ৪৯ ওভারে ৬ উইকেট হারিয়ে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় অনূর্ধ্ব-১৯ দল।

টসে জিতে এদিন আগে ব্যাট করতে নেমে ৩৫ রানের উদ্বোধনী জুটিতে শুরুটা খুব একটা ভালো হয়নি অবশিষ্ট এইচপি একাদশের। ৩৫ রানেই দ্বিতীয় উইকেট হারিয়ে বিপর্যয় আরেকটু বাড়ে তাদের। তবে এরপর অধিনায়ক মো. মিথুন দলের হাল ধরেন। চতুর্থ উইকেট জুটিতে আল আমিনকে সাথে নিয়ে দলের প্রাথমিক বিপর্যয় কাটানোর সাথে সাথে দলকে বড় স্কোরের দিকেও নিয়ে যান মিথুন। দলীয় ১৪৮ রানে আল আমিনের আউটে ভাঙে এ জুটি। আউট হওয়ার আগে আল আমিন করেন ৪৬ রান। ৫৯ বলে ৫টি বাউন্ডারি ও একটি ওভার বাউন্ডারির সাহায্যে এ রান করেন তিনি। 

এরপর একপ্রান্তে নিয়মিত বিরতিতে উইকেট পড়লেও অপর প্রান্তে একাই লড়াই চালিয়ে যান অবশিষ্ট এইচপি একাদশের অধিনায়ক মিথুন। এরই মধ্যে দারুণ শতকের দেখা পেয়ে যান মিথুন। আউট হওয়ার আগে তার ব্যাটে যোগ হয় ১১০ রান। ১১৯ বলে ১৩টি বাউন্ডারির সাহায্যে এ রান করেন তিনি। শেষের দিকে আরিফুল হকের ব্যাটে যোগ হয় ২৪ রান। অনূর্ধ্ব-১৯ দলের হয়ে সবচেয়ে সফল বোলার রায়হান রাফসান। ৪৮ রান খরচায় ৩ উইকেট নেন তিনি। এছাড়া নাইম শেখ ২টি এবং শওকত হোসেন ও আফিফ হোসেন ধ্রুব একটি করে করে উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে অনূর্ধ্ব-১৯ দলের শুরুটাও খুব একটা ভালো হয়নি। ৩৬ রানেই প্রথম উইকেটের পতন হয় যুবাদের। এরপর তিনটি মাঝারি জুটি গড়লেও বড় জুটি না হওয়ায় বিপর্যয়ের আশঙ্কা হচ্ছিল। তবে আফিফ হোসেন ধ্রুব ও রায়হান রাফসানের ব্যাটে দারুণ জয় পায় অনূর্ধ্ব-১৯ দল। আফিফ হোসেন ধ্রুব সেঞ্চুরি বঞ্চিত হন মাত্র ৩ রানের জন্য। ৯০ বলে ৭টি বাউন্ডরি ও ৩টি ওভার বাউন্ডারির সাহায্যে ৯৭ রানে শেষ পর্যন্ত অপরাজিত থাকেন গেলো বিপিএলে চমক দেখানো ধ্রুব। আর রায়হান রাফসান শেষদিকে ৩৩ রান করে দলকে জেতাতে বড় ভূমিকা রাখেন। অবশিষ্ট এইচপি টিমের নাসুম আহমেদ ২টি উইকেট নেন।

আগামী সোমবার একই মাঠে নিজেদের শেষ প্রস্তুতি ম্যাচ খেলবে দু’দল। 



রাইজিংবিডি/খুলনা/১৫ জুলাই ২০১৭/আব্দুল্লাহ এম রুবেল/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়