ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

গাজীপুরে আ.লীগের সভাকে কেন্দ্র করে উত্তেজনা, আহত ১০

হাসমত আলী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৬, ২৮ অক্টোবর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গাজীপুরে আ.লীগের সভাকে কেন্দ্র করে উত্তেজনা, আহত ১০

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর : গাজীপুর আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভাকে কেন্দ্র করে শনিবার বিকেলে জেলা শহরের দলীয় কার্যালয়ের প্রবেশমুখ ও আশপাশের এলাকায় দুপক্ষের কর্মী-সমর্থকদের মধ্যে উত্তেজনা দেখা দেয়।

এক পর্যায়ে তাদের মধ্যে হাতাহাতি ও গোলযোগ সৃষ্টি হলে পুলিশ লাঠিপেটা করে তাদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় হুড়োহুড়িতে কমপক্ষে ১০জন আহত হয়েছেন।

জানা গেছে,  বিকেলে গাজীপুর জেলা শহরের রাজবাড়ি সড়কসংলগ্ন দলীয় কার্যালয়ের সামনে জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা চলছিল। সভায় জেলা আওয়ামী লীগের সভাপতি ও মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী অ্যাডভোকেট আ ক ম মোজাম্মেল হক, অ্যাডভোকেট রহমত আলী এমপি, সিমিন হোসেন রিমি এমপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজ এবং অ্যাডভোকেট রহমত আলী এমপির ছেলে জেলা কমিটির যুগ্ম সম্পাদক জামিল হাসান দূর্জয়সহ কমিটির নেতৃবৃন্দ অংশ নেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, সভা শুরুর কিছুক্ষণ পর যুগ্ম সম্পাদক জামিল হাসান দূর্জয় কর্মী-সমর্থক নিয়ে সভাস্থলের দিকে আসতে থাকেন। এক পর্যায়ে তারা সভাস্থলের ভেতরে প্রবেশের চেষ্টা করে। এ সময় জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন সবুজের সমর্থকরা বাধা দেয়। এতে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে এবং হাতাহাতির ঘটনা ঘটে। এ সময় সভাস্থলের বাইরে হট্টগোলের সৃষ্টি হয়।

এদিকে সভাকে কেন্দ্র করে বিপুল সংখ্যক কর্মী-সমর্থকের উপস্থিতির কারণে জেলা শহরের প্রধান সড়কের উভয় পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। এ পরিস্থিতিতে অনাকাঙ্ক্ষিত ঘটনা এড়াতে পুলিশ ধাওয়া ও লাঠিপেটা করে উভয় পক্ষকে ছত্রভঙ্গ করে দেয়। লাঠিপেটা ও হুড়োহুড়িতে অন্তত ১০ নেতা-কর্মী আহত হয়।

এর আগে সভাকে কেন্দ্র করে দুপুরের পর থেকে বিভিন্ন উপজেলা থেকে নেতা-কর্মীরা মিছিল সহকারে দলীয় কার্যালয়ের সামনে জড়ো হতে থাকেন। বিশেষ করে শ্রীপুর থেকে ইকবাল হোসেন সবুজ ও জামিল হাসান দূর্জয়ের সমর্থকদের উপস্থিতি ছিল লক্ষণীয়। মন্ত্রী, এমপি ও দলের সিনিয়র নেতৃবৃন্দ সভাস্থলে আসতে থাকলে দলীয় নেতা-কর্মীরা মিছিল নিয়ে তাদের স্বাগত জানান। বিপুল সংখ্যক নেতা-কর্মীদের উপস্থিতিতে জেলা প্রশাসকের কার্যালয় ও পুলিশ সুপারের কার্যালয়ের সামনে থেকে রেল গেট পর্যন্ত সড়কে তীব্র যানজটের সৃষ্টি হয়।

এ ব্যাপারে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সাখাওয়াৎ হোসেন জানান, সভাস্থলের প্রবেশমুখে কর্মী সমর্থকদের ভিড়ের কারণে নেতৃবৃন্দ সভাস্থলে প্রবেশ করতে পারছিলেন না। পরে পুলিশ তাদের ধাওয়া দিয়ে সরিয়ে দেয়।



রাইজিংবিডি/ গাজীপুর / ২৮ অক্টোবর ২০১৭/ হাসমত আলী/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়