ঢাকা, শুক্রবার, ৮ আষাঢ় ১৪২৬, ২১ জুন ২০১৯
Risingbd
সর্বশেষ:

সাকিবের ফেরা বাংলাদেশের বাড়তি সুবিধা : হাথুরুসিংহে

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-০৩-১৫ ৮:২৩:২৯ পিএম     ||     আপডেট: ২০১৮-০৩-১৬ ৮:১৮:৫০ এএম
শ্রীলঙ্কায় পৌঁছেছেন সাকিব আল হাসান
Walton AC 10% Discount

ক্রীড়া ডেস্ক : নিদাহাস ট্রফিতে শ্রীলঙ্কার বিপক্ষে সেমিফাইনালে পরিণত হওয়া ম্যাচের বাংলাদেশ দলে ফিরেছেন সাকিব আল হাসান। শ্রীলঙ্কার কোচ চন্ডিকা হাথুরুসিংহের মতে, সাকিব ফেরায় বাংলাদেশ বাড়তি সুবিধা পাবে।

দেশের মাটিতে শ্রীলঙ্কার বিপক্ষে ত্রিদেশীয় ওয়ানডে সিরিজের ফাইনালে বাঁ হাতের কনিষ্ঠা আঙুলে চোট পেয়েছিলেন সাকিব। ফলে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারেননি। চোট থেকে সেরে না উঠলেও প্রথমে তাকে নিদাহাস ট্রফির দলেও রেখেছিল বিসিবি। পরে আবার বিসিবি জানায়, ত্রিদেশীয় এই টি-টোয়েন্টি টুর্নামেন্টে খেলা হবে না সাকিবের। তার জায়গায় দলে নেওয়া হয় লিটন দাসকে। 

অবশ্য দলকে ‘অনুপ্রাণিত’ করতে টুর্নামেন্টের শুরুতে শ্রীলঙ্কায় গিয়েছিলেন সাকিব। বিশেষজ্ঞ চিকিৎসক দেখাতে সেখান থেকে চলে যান অস্ট্রেলিয়া। শ্রীলঙ্কার বিপক্ষে মহাগুরুত্বপূর্ণ ম্যাচের আগে আজ হুট করেই সাকিবকে দলে ফেরানো হয়েছে। বিকেলে কলম্বোতে পৌঁছে গেছেন টি-টোয়েন্টির বিশ্বসেরা এই অলরাউন্ডার। সবকিছু ঠিকঠাক থাকলে শুক্রবার শ্রীলঙ্কার বিপক্ষে খেলতেও পারেন।



শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম দেখায় সাকিবকে ছাড়াই ২১৫ রানের বিশাল লক্ষ্য তাড়া করে জিতেছিল বাংলাদেশ। তবে ভারতের বিপক্ষে দুই ম্যাচেই তার অভাবটা ভালোমতো টের পেয়েছে দল। পাঁচ বিশেষজ্ঞ বোলারকে খেলাতে একজন ব্যাটসম্যান কম নিয়ে খেলতে হয়েছে। সাকিব ফেরায় সে অভাব পূরণ হয়ে যাচ্ছে। কারণ সাকিব দলে থাকা মানে একজন বিশেষজ্ঞ বোলারের পাশাপাশি একজন বিশেষজ্ঞ ব্যাটসম্যানও থাকা।

তাই তো সাকিবের ফেরা বাংলাদেশকে বাড়তি সুবিধা দেবে বলে মনে করছেন শ্রীলঙ্কার কোচ হাথুরুসিংহে। আজ সংবাদ সম্মেলনে হাথুরুসিংহে বলেছেন, ‘আমার মনে হয় এটা (সাকিবের ফেরা) তাদের জন্য বাড়তি একটা সুবিধা। কারণ এতে করে তারা ভিন্ন কম্বিনেশনে খেলতে পারবে, সেটা একজন বাড়তি বোলার বা ব্যাটসম্যান- যাকে খেলিয়েই হোক না কেন। এমন একটা গুরুত্বপূর্ণ ম্যাচের আগে তার সুস্থ হয়ে ফেরাটা তাদের জন্য সৌভাগ্যের ব্যাপার।’

লঙ্কান কোচ কথা বললেন বাংলাদেশের কাছে হারের ম্যাচ নিয়েও, ‘বাংলাদেশের বিপক্ষে ম্যাচটা আমাদের কিছুটা চাপে ফেলে দিয়েছে। ২১৪ রান করার পর খুব বেশি ম্যাচ আপনি হারবেন না। তারা আমাদের বোলারদের চাপে রেখেছিল। আমি মনে করি না, আমরা ভালো বোলিং করেছি, এটা আমাদের মেনে নিতে হবে। তারপরও আবার বলব, ছয় অথবা পাঁচ বোলারের সবাই ওভারে ১০-এর ওপরে রান খুব বেশি ম্যাচে দেবে না। পাশাপাশি যেভাবে বাংলাদেশ ব্যাটিং করেছে, তাদের কৃতিত্ব দিতেই হবে।’

তথ্যসূত্র : ক্রিকবাজ।



রাইজিংবিডি/ঢাকা/১৫ মার্চ ২০১৮/পরাগ

Walton AC
     
Walton AC
Marcel Fridge